bangla news

ভারতের জয়রথ কি থামাতে পারবে উইন্ডিজ?

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৬ ১০:১২:২২ পিএম
বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ: ছবি-সংগৃহীত

বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ: ছবি-সংগৃহীত

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারালেও দ্বিতীয় জয়ের দেখা এখনো পায়নি ওয়েস্ট ইন্ডিজ। ৬ ম্যাচে তাই ৩ পয়েন্ট নিয়ে উইন্ডিজরা আছে পয়েন্ট টেবিলের আট নম্বরে। অন্যদিকে এখন পর্যন্ত কোনো ম্যাচে হারের মুখোমুখি হয়নি ভারত। অর্থাৎ, লড়াই শুরুর আগে দুই দলের ব্যবধান বিশাল। এই বিশাল ব্যবধান নিয়েই নিজেদের পরবর্তী ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ।

বৃহস্পতিবার (২৭ জুন) ম্যানচেষ্টারে এই দুই দলের মুখোমুখিতে ভারত জিতলে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে মোটামুটি ভাবে নিশ্চত হবে শেষ চারের আসন। তবে শেষ চার নিশ্চত করতে তাদের জিততে হবে আরো অন্তত একটি ম্যাচ। আর ওয়েস্ট ইন্ডিজ হারলে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই নিশ্চত হবে তাদের বিদায়। জিতলে টিকে থাকবে আশা, তবে সেটিও অনেক হিসেব নিকেশের ব্যাপার। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

শিরোপায় চোখ রাখা ভারত বর্তমান বিশ্বে যদিও ক্রিকেটের অন্যতম পরাশক্তি, তবুও ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য থাকবে ম্যাচ জেতার। কেননা বিশ্বকাপের আসরে এখন পর্যন্ত ২য় জয়ের মুখ দেখেনি তারা। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষের হারটিও হয়তো আরো ১০০ বছর মনে রাখবে ক্যারিবিয়ানরা। সে যন্ত্রণা একটু হলেও ভারতকে পরাজয়ে বেধে মেটাতে চাইবে তারা।

এদিকে চোট শঙ্কার মধ্যেই ম্যাচের আগে অনুশীলনে ফিরেছেন বিজয় শঙ্কর। নেটে প্র্যাকটিস করতেও দেখা গেছে ভুবনেশ্বর কুমারকে। তাই শেষ ম্যাচে হ্যাটট্রিক করা শামি এই ম্যাচে না থাকলেও গেইলের জন্য শঙ্কা হয়ে থাকবেন ভুবনেশ্বর। আর গেইল বধের জন্য তাকেই মূখ্য মনে করেছেন ‘মাস্টার ব্লাস্টার’ শচিন টেন্ডুলকার। ফলে একটু স্বস্তিতেই থাকবেন বিরাট কোহলির দল। একই সাথে বিরাটের ব্যাটে এই ম্যাচে ৩৭ রান হলে আবার ভেঙে যাবে শচিন টেন্ডুলকারের দ্রুততম ২০ হাজার আন্তর্জাতিক রানের রেকর্ড।

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজকে আশা দেখানোর কথা থাকলেও বিশ্বকাপে জ্বলে ওঠতে পারছেন না শাই হোপ। ভারতের বিপক্ষে ক্যারিবিয়ানদের জয় পেতে হলে হাসতে হবে এই উইকেটরক্ষকের ব্যাট। এছাড়া ক্যারিয়ারের সাহাহ্নে দাঁড়িয়ে থাকা ক্রিস গেইল শেষ ঝলক দেখাতে চাইবেন। তাদের ভাল পারফরমেন্স যেকোনো প্রতিপক্ষের ঘুম ছুটিয়ে দিতে পারে মূহুর্তেই। দলটা ব্যাটিং নির্ভর বলেই টস জিতলে অধিনায়ক জেসন হোল্ডার ব্যাটিংটাই নিতে চাইবেন। আর ধাবিত হবেন পাহাড়সম রান সংগ্রহের পথে। 

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, শেল্ডন কটরেল, ক্রিস গেইল, শাই হোপ (উইকেটরক্ষক), কেমার রোচ, ওশানে টমাস, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার, এভিন লুইস, নিকোলাস পুরান। 

ভারতের সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, যুজভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া। 

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুন ২৬, ২০১৯ 
এইচএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-26 22:12:22