bangla news

সাকিব মানে ‘একের ভেতর দুই’: মাইক হাসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৬:২৯:৫১ পিএম
সাকিব ও হাসি-ছবি: সংগৃহীত

সাকিব ও হাসি-ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব আল হাসান। ব্যাটিংয়ে ধাবাহিকতা তো আছেই, আফগানদের বিপক্ষে বল হাতেও দেখা দিলেন পুরনোরূপে। ক্রিকেট বিশ্ব তাই সাকিব বন্দনায় মেতে আছে। মাইক হাসিও যোগ দিয়েছেন এই তালিকায়। সাবেক অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যানের মতে, দলে সাকিবের উপস্থিতি মানে ‘একের ভেতর দুই’।

আফগানদের বিপক্ষে রোজ বোলে বাংলাদেশের ৬২ রানের জয়ে ব্যক্তিগত ৫১ রান ও ৫ উইকেট তুলে নেন সাকিব। ফলে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপ আসরে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তিনি। এর আগে একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে এক হাজার রান ও ৩০ উইকেট নেওয়ার বিশ্ব রেকর্ড গড়েছেন এই তারকা অলরাউন্ডার।

এতেই থেমে নেই সাকিব। তৃতীয় অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপের এক আসরে সেঞ্চুরির পাশাপাশি ৫ উইকেট নেওয়ার রেকর্ডও গড়েন এই বাঁহাতি। এর আগে ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব ও যুবরাজ সিং এই কীর্তি গড়েছিলেন।

এদিকে বিশ্বকাপের এক ম্যাচে হাফসেঞ্চুরি ও ৫ উইকেট নেওয়া দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ইতিহাসে নাম লেখান সাকিব। এর আগে ভারতের যুবরাজ সিং ২০১১’র বিশ্বকাপে এই রেকর্ডটি গড়েছিলেন।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত সাকিবের বর্তমান রান ৪৭৬ আর উইকেট ১০টি। সবমিলিয়ে চলতি আসরের সেরা খেলোয়াড় হিসেবে এখনই সাকিবের নাম উচ্চারিত হচ্ছে। ম্যাচ শেষে বিশেষজ্ঞ মতামত দিতে গিয়ে মাইক হাসিও সাকিবের প্রশংসায় পঞ্চমুখ।

সাকিবকে এই বিশ্বকাপের সেরা বলা যায় কিনা এমন প্রশ্নের জবাবে হাসি বলেন, ‘সাকিব কমপ্লিট প্যাকেজ। আমি তাকে এমন ধারাবাহিকভাবে কখনো ব্যাট করতে দেখিনি। সে শুরু থেকেই বলে খুব দারুণ টাইমিং করছে। তার বোলিং বেশ কৌশলী। সে এমন একজন খেলোয়াড় যে দুটো ভূমিকায় সমান পারদর্শী। তার উপস্থিতি মানে একইসঙ্গে দুজন খেলোয়াড়কে দলে পাওয়া। তার মতো এমন একজনকে দলে পাওয়া ভাগ্যের ব্যাপার। তার অভিজ্ঞতাও বাংলাদেশ দলের বাকিদের চেয়ে বেশি। সে এই মুহূর্তে অমূল্য এবং তার আত্মবিশ্বাস তুঙ্গে। এটা দেখতে দারুণ লাগে।’

২ জুলাই এজবাস্টনে নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ লড়বে ভারতের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এমএইচএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-25 18:29:51