bangla news

রাবাদাকে আইপিএলে যেতে মানা করেছিলেন ডু প্লেসিস

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৯:৩৮:১৩ পিএম
কাগিসো রাবাদা: ছবি-সংগৃহীত

কাগিসো রাবাদা: ছবি-সংগৃহীত

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণের নেতৃর্ত্ব ছিল কাগিসো রাবাদার হাতে। কিন্তু সেই দায়িত্ব ভালোভাবে সামলাতে পারেননি ২৪ বছর বয়সী পেসার। প্রোটিয়াদের প্রধান বোলার ৫০.৮৩ গড়ে নিয়েছেন মাত্র ৬ উইকেট। নিজে যেমন পারফর্ম্যান্সে অনুজ্জ্বল ছিলেন তেমনি জ্বলে উঠতে পারেনি দলের অন্যরাও। ফলাফল, ২০০৩ সালের পর আবার প্রথম রাউন্ডেই শেষ হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ অভিযান।

রাবাদার নিষ্প্রভ পারফর্ম্যান্সের কারণ হিসেবে আইপিএলকেই দায়ী করলেন ডু প্লেসিস। জানালেন, গতি তারকা রাবাদাকে এই বছর আইপিএল খেলতে মানা করেছিলেন তিনি। রাবাদা আইপিএল খেলে এবং পুনরায় চোটে পড়েন। যার কারণে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি।

রোববার (২৩ জুন) পাকিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। হারের পর ডু প্লেসিসকে জিজ্ঞেস করা হয়েছিল, বিশ্বকাপে রাবাদার চোট সেরেছিল কিনা? 

এই প্রশ্নের উত্তরে ডু প্লেসিস বলেন, ‘আমি মনে করি না এই প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারব কারণ সম্ভবত তাকে যথেষ্ট বিশ্রাম নেওয়ার কথা বলে হয়েছিল। আমরা মানা করেছিলাম তাকে আইপিএলে যেতে। বিশ্বকাপের আগে তার সতেজ থাকার দরকার ছিল।’ 

বিশ্বকাপের আগে যথেষ্ট চাপ বয়ে গেছে রাবাদার ওপর দিয়ে। গত বছরের শুরু থেকে আর্ন্তজাতিক ক্রিকেট রাবদার চেয়ে সবচেয়ে বেশি বল করেছেন কেবল নাথান লিঁও। আইপিএলে বল হাতে দুর্দান্ত ছিলেন রাবাদা। কিন্তু চোটেও পড়েন।  

কেবল রাবাদা নয়। বিশ্বকাপের আগে তিন ফরম্যাটের ক্রিকেটারদেরই আইপিএল খেলতে মানা করেছিলেন ডু প্লেসিস। বিশ্রামে থাকতে বলেছিলেন তাদের। কিন্তু আইপিএল খেলার ক্লান্তি তারা দূর করতে পারেনি। 

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-24 21:38:13