ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

মিথ্যা খবর প্রকাশ না করার অনুরোধ রোডসের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
মিথ্যা খবর প্রকাশ না করার অনুরোধ রোডসের স্টিভ রোডস। ফাইল ছবি: শোয়েব মিথুন

বিগত তিনদিন থেকেই বাংলাদেশি পেসার মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে চলছে আলোচনা। প্রথম দিকে খবরে প্রকাশ পায় অস্ট্রেলিয়ার বিপক্ষে হয়তো ইচ্ছে করেই খেলেননি সাইফউদ্দিন। ইনজুরির কারণ দেখিয়ে তিনি এড়িয়ে গেছেন। কিন্তু পরবর্তীতে জানা যায় প্রকৃতপক্ষেই ইনজুরি ছিলো এই বোলারের। তাই নিয়ে বাংলাদেশের সংবাদ মাধ্যম যখন গরম হয়ে উঠেছে এরই মধ্যে ঘি ঢাললেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

সোমবার (২৪ জুন) আফগানিস্তানের বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ। ক্রিকেটাররা লম্বা সময় কাটাচ্ছেন অনুশীলনে।

নিয়ম অনুযায়ী ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে উপস্থিত হন রোডস। সেখানেই দলের বর্তমান অবস্থার পাশাপাশি মিথ্যা ও বালোয়াট সংবাদ প্রকাশ না করতেও অনুরোধ করেন কোচ।

বলেন, ‘আমার অনুরোধ থাকবে খেলোয়াড়দের সততা নিয়ে প্রশ্ন করার আগে সত্যটা কি, সেই বিষয়টা শতভাগ নিশ্চিত হয়ে নেবেন। কারণ কোনো মিথ্যা খবর প্রকাশিত হলে সেটি সেই খেলোয়াড় কিংবা বাংলাদেশের জন্য ভালো নয়। এখানে বাংলাদেশ থেকে যে সাংবাদিকেরা এসেছেন, দলের সঙ্গে যে কর্মকর্তারা আছেন, সবাই মনেপ্রাণে চান আমরা যেন ভালো করি। কিন্তু এমন কিছু যদি লেখা হয়, যা সত্যি নয়, সেটা দলের ক্ষতিই করবে। আমি বিশ্বকাপ জিততে উন্মুখ। এটা একটা বড় চ্যালেঞ্জ। আমাদের পাহাড় ডিঙাতে হবে। এর পথচলায় যদি এমন কিছু আসে, সেটা লেখার আগে দয়া করে একটু নিশ্চিত হয়ে নেবেন। ’ 

সাইফউদ্দিনের বর্তমান অবস্থা জানিয়ে কোচ বলেন, ‘ তার বিশ্রামের প্রয়োজন ছিল। ওর পিঠের ব্যথাটা ওকে ভোগাচ্ছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ওর না খেলার এটাই আসল কারণ। সে বল করতে পারেনি। আপনি এমন কোনো বোলারকে দলে নিতে পারবেন না, যে বল করতে পারবে না। ওর মানসিক অবস্থা আমার মনে হয় খুব গুরুত্বপূর্ণ ব্যাপার। কারণ পত্রিকায় যেসব প্রতিবেদন এসেছে, সেগুলো সত্যি নয়। এমন কথাটা শোনা গেছে যে, সাইফউদ্দিনের বদলি ঠিক করতে আমার সঙ্গে মাশরাফির নাকি একটা বৈঠক হয়েছে, কিন্তু সেটিও সত্য নয়।  বৈঠকটা আসলে হয়নি। ’

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa