bangla news

সাকিবকে সামলাতে অ্যাগারকে ডেকে নিল অস্ট্রেলিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৪:৪৬:৪৯ পিএম
অ্যাশটন আগার-ছবি: সংগৃহীত

অ্যাশটন আগার-ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সেরা ফর্মে আছেন সাকিব আল হাসান। এখন পর্যন্ত তাকে দমাতে পারেনি কোনো দলই। পরের ম্যাচের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, তাই সাকিবকে থামানোর উপায় খুঁজছে দলটি। আর এতে সহায়তা করার জন্য বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারকে ডেকে নিয়েছেন ফিঞ্চ-স্মিথরা।

২ বছর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন সাকিব। সোমবার (১৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৯ বলে ১২৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে বাংলাদেশকে ম্যাচ জেতানোর পর ফের একবার অজিদের মুখোমুখি বর্তমান যুগের সেরা অন্যতম সেরা এই অলরাউন্ডার।

চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি টুর্নামেন্টের শীর্ষ রান সংগ্রাহকের অবস্থান এনে দিয়েছে সাকিবকে। তার সর্বশেষ সেঞ্চুরিতে উইন্ডিজকে হারিয়ে দেওয়ায় এখনও সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। সবচেয়ে বড় কথা দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজ, দু’দলের বিপক্ষেই ৩০০ এর বেশি রান রান সংগ্রহ করেছে টাইগাররা, দুটো ম্যাচেই সাকিবের ব্যাট হেসেছে।

এখন পর্যন্ত এই বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে প্রতিটিতেই পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলা সাকিবকে নিয়ে বিশেষ পরিকল্পনা সাজাচ্ছে অস্ট্রেলিয়া। তবে ব্যাটসম্যান সাকিব নয়, অস্ট্রেলিয়ার চিন্তায় স্পিনার সাকিব। এই আসরে ৪ ম্যাচে ৫.৮৫ ইকোনমি রেটে ৫ উইকেট নিলেও বল হাতে সাকিবের সামর্থ্য অজি কোচ জাস্টিন ল্যাঙ্গারের অজানা নয়। এজন্য ডেকে নেওয়া হয়েছে অ্যাগারকে।

৩২ বছর বয়সী অ্যাগারকে নেওয়া হচ্ছে দলের অনুশীলনে সহায়তা করার জন্য। বর্তমানে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড সফরে আছেন অ্যাগার। গত বছর দলের স্পিন ভরসা ছিলেন তিনিই। এবার আছেন আসন্ন ওয়ানডে সিরিজে অংশ নিতে। এখন সেখান থেকে দলের নেটে বল হাতে স্মিথ-ওয়ার্নারদের অনুশীলন করাবেন। যেহেতু অ্যাগারও বাঁহাতি স্পিনার তাই সাকিবকে কীভাবে সামলানো যায় সে সম্পর্কে তার ভালোই জানার কথা।

বাংলাদেশ ম্যাচকে সামনে রেখে দলের অনুশীলন শেষে ল্যাঙ্গার বলেন, ‘(সাকিব) সম্ভবত বিশ্বের সেরা অলরাউন্ডার এবং বাঁহাতি স্পিনার। অ্যাগারকে পাওয়া তাই আমাদের জন্য ভালোই হয়েছে।’

নটিংহ্যামে ২০ জুন (বৃহস্পতিবার) মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে ৪ জয় ও ১ হারে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর সমান ম্যাচে ২ জয়, ২ হার ও ১ ড্র নিয়ে পঞ্চম স্থানে আছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-19 16:46:49