bangla news

ছক্কার বিশ্বরেকর্ড গড়লেন মরগান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ৬:৫২:০৭ পিএম
ইয়ন মরগান-ছবি: সংগৃহীত

ইয়ন মরগান-ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটের এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ডের মালিক এখন ইয়ন মরগান। আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৭১ বলে ১৪৮ রানের ইনিংস খেলার পথে ১৭টি ছক্কা হাঁকিয়েছেন ইংলিশ অধিনায়ক। অর্থাৎ ছক্কা মেরেই এসেছে ১০২ রান। তার এই ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩৯৭ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।

এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন ক্রিস গেইল, রোহিত শর্মা ও এবি ডি ভিলিয়ার্স। তারা প্রত্যকেই ছক্কা হাঁকিয়েছিলেন ১৬টি করে। গেইল অবশ্য ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন। ভারতীয় ওপেনার রোহিত ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৯ রানের ইনিংস খেলার পথে ১৬টি ছক্কা হাঁকিয়েছিলেন। আর ডি ভিলিয়ার্স জোহানেসবার্গে উইন্ডিজের বিপক্ষে দ্রুততম সেঞ্চুরি হাঁকানোর পথে ছক্কা মারেন ১৬টি।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মঙ্গলবার (১৮ জুন) আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নেয় ইংল্যান্ড। ১৬৪ রানে ২ উইকেট হারিয়ে বসা ইংলিশদের রানের চাকা দ্রুতগতিতে এগিয়ে নেন স্বয়ং ইংলিশ অধিনায়ক। খেলেন বিধ্বংসী এক ইনিংস। 

মরগানের সেঞ্চুরি আসে মাত্র ৫৭ বলে। এটি বিশ্বকাপের ইতিহাসের তৃতীয় দ্রুতগতির সেঞ্চুরি। বিশ্বকাপে দ্রুতগতির সেঞ্চুরির মালিক আইরিশ ক্রিকেটার কেভিন ও’ব্রায়েন (৫০ বলে)। দ্বিতীয় স্থানে আছেন অজি তারকা গ্ল্যান ম্যাক্সওয়েল ও তৃতীয় স্থানে আছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-18 18:52:07