ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ফিরলেন মুশফিক, সাকিবের টানা তিন ফিফটি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
ফিরলেন মুশফিক, সাকিবের টানা তিন ফিফটি শট খেলার পথে সাকিব: ছবি-সংগৃহীত

টানা তিন ম্যাচে ফিফটি পেলেন সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ করার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি তুলে নেন বিশ্বের এই সেরা অলরাউন্ডার। 

ক্যাবিয়ানদের বিপক্ষে সাকিব ৫০ রান করেছেন ৪০ বলে। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিও (১২১) করেছেন তিনি।

বিশ্বকাপে সর্বেোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তৃতীয় স্থানে ওঠে এসেছেন সাকিব। এছাড়া উইন্ডিজদের বিপক্ষে ২৩ রান নিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৬ হাজার রানের মাইলফলকও গড়েছেন।  

সাকিব দুর্দান্ত খেললেও মাত্র ১ রান করে সাজঘরে ফিরেছেন মুশফিকুর রহিম। তার আগে ফিফটি থেকে মাত্র ২ রানের দূরত্বে থাকাকালীন রান আউটের শিকার হোন তামিম ইকবাল। শেল্ডন কটরেলের বলে দৌড়াতে গিয়ে রান আউট হয়ে যান তিনি। সরাসরি থ্রু-তে তামিমকে রান আউট করেন কটরেলই।  

তামিম ফিরেছেন ৪৮ রানে। এর আগে সৌম্য সরকাররকে (২৯) ফিরিয়ে  ৫২ রানের উদ্বোধনী জুটি ভাঙেন আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এই রিপোর্ট লেখা পযর্ন্ত ২৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে টাইগাররা।  ব্যাটিংয়ে আছেন সাকিব (৫৬) ও লিটন দাশ (৮)।  

২০১৯ বিশ্বকাপের ২৩তম ম্যাচে টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করে উইন্ডিজ।

ক্যারিবিয়ানদের বিপক্ষে জিততে হলে নতুন রেকর্ড গড়তে হবে টাইগারদের। ২০১৫  বিশ্বকাপে স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের লক্ষ্য ৬ উইকেট হাতে রেখে জিতেছিল বাংলাদেশ।  সেমিফাইনালের স্বপ্ন জিইয়ে রাখতে হলে এবারও তেমন একটি ইনিংস খেলতে হবে তামিম-সাকিবদের।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুন, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa