bangla news

‘প্রথমবার’ মুখোমুখি দ. আফ্রিকা-আফগানিস্তান 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৪ ১০:০১:৩১ পিএম
প্রথমবারের মতো ওয়ানডেতে মুখোমুখি হতে যাচ্ছে আফগানিস্তান ও দ. আফ্রিকা: ছবি-সংগৃহীত

প্রথমবারের মতো ওয়ানডেতে মুখোমুখি হতে যাচ্ছে আফগানিস্তান ও দ. আফ্রিকা: ছবি-সংগৃহীত

বিশ্বকাপ তো বটে, ওয়ানডেতেও প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে দক্ষিণ ও আফগানিস্তান। দু’দলের ইতিহাসের স্বাক্ষী হতে যাচ্ছে কার্ডিফের সোফিয়া গার্ডেন্স। ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে এই ২১তম ম্যাচটি হবে শনিবার (১৫ জুন), বাংলাদেশ সময় সাড়ে ৬টায়।

আফগানরা আইসিসির পূর্ণাঙ্গ সদস্যপদ লাভ করে ২০১৭ সালে। সহযোগী সদস্য হিসেবে ২০১৫ বিশ্বকাপ খেলেছে তারা। তবে কখনো প্রতিপক্ষ হিসেবে পায়নি প্রোটিয়াদের। অন্য কোনো সিরিজেও দু’দল কখনো মুখোমুখি হয়নি। তবে টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দু’বার। ২০১০ ও ২০১৬ সালে। 

দক্ষিণ আফ্রিকা ২০১৯ বিশ্বকাপ শুরু করে ফেবারিট তকমা নিয়ে। কিন্তু উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হারের পর আর ওঠে দাঁড়াতে পারছে না তারা। একের পর এক হারই সঙ্গী হয়েছে প্রোটিয়াদের। 

৪ ম্যাচের তিনটিতে হেরেছে ফাফ ডু প্লেসিসরা। তার মধ্যে ১০ জুন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে তাদের। মাত্র এক পয়েন্ট নিয়ে দশ দলের লড়াইয়ের তালিকায় নবম স্থানে দক্ষিণ আফ্রিকা। 

তাদের নিচেই আছে আফগানিস্তান। ৩ ম্যাচে এখনো কোনো পয়েন্ট পায়নি গুলবাদিন নাঈবের দল। এখন পযর্ন্ত কোনো জয়ের মুখ দেখেনি আফগানরা। দু’দলের জন্যই তাই এটা প্রথম জয়ের দেখা পাওয়ারও লড়াই। 

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ১৪, ২০১৯ 
ইউবি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-14 22:01:31