ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

আন্ডারডগ শ্রীলঙ্কার সামনে ফেভারিট অস্ট্রেলিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৪ ৯:২৫:৩১ পিএম
দ্য ওভালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ শ্রীলঙ্কা: ছবি-সংগৃহীত

দ্য ওভালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ শ্রীলঙ্কা: ছবি-সংগৃহীত

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে দশ দলের এখন সবচেয়ে বড় প্রতিপক্ষ বৃষ্টি। ব্রিটিশ সাম্রাজ্যের বৃষ্টি কোন সময় নেমে আসে তা বুঝা মুশকিল। আসর শুরুর দু’সপ্তাহের মধ্যে রেকর্ড ৪ ম্যাচ পরিত্যক্ত হয়েছে কেবল বৃষ্টির কারণে। তার মধ্যে তিন ম্যাচেই টস হয়নি। 

প্রতিকূল পরিবেশে বিশ্বকাপের ২০তম ম্যাচে ১৫ জুন (শনিবার) ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা। চলতি বিশ্বকাপে বৃষ্টিতে সবচেয়ে বাজে অভিজ্ঞতা হয়েছে লঙ্কানদের। অবশ্য লাভবানও তারাই। 

বৃষ্টির কারণে গত দুই ম্যাচে মাঠে নামতে পারেনি দিমুথ করুনারত্নের দল। ৭ জুন পাকিস্তান ও ১১ জুন বাংলাদেশের বিপক্ষে টস না হওয়ায় ড্রেসিংরুমে বসে সময় কাটাতে হয়েছে লঙ্কানদের। এর আগে ৪ জুন আফগানিস্তানের বিপক্ষে বৃষ্টির কবলে পড়তে হয় তাদের। তবে সেই ম্যাচে বৃষ্টি আইনে জিতে ২ পয়েন্ট আদায় করে শ্রীলঙ্কা। 

১ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে বিশাল ব্যবধানে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হলেও ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে আছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। অবশ্য বৃষ্টি ভাগ্যই তাদেরকে রেখেছে উপরের সারিতে।

অন্যদিকে বিশাল এক ঝঞ্ঝাক্ষুব্ধ ঢেউ পাড়ি দিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ শুরু করে অস্ট্রেলিয়া। গত আসরের চ্যাম্পিয়নরা এবারও ফেভারিটদের তালিকায় আছে। সেমিফাইনালে যাওয়ার পথেও বেশ ভালোভাব এগোচ্ছে অ্যারন ফিঞ্চের দল। নিজেদের শেষ ম্যাচে ১২ জুন পাকিস্তানকে হারিয়েছে। ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। 

১৫ জুন (শনিবার) লন্ডনের দ্য ওভালে লঙ্কানদের বিপক্ষে মাঠে নামবে অজিরা। বিশ্বকাপে দু’দলের লড়াই এক সময় জন্ম দিয়েছে অনেক স্মৃতি কথার। ১৯৯৬ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়া সেই প্রতিশোধ নেয় ২০০৭ বিশ্বকাপে। 

অবশ্য সময়ের বিবর্তনে পরাশক্তি তকমাটা হারিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। সাম্প্রতিক সময়ে এক অন্ধকার সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে তাদের ক্রিকেট। আর সাময়িক আঁধার কাটিয়ে দুর্দান্ত খেলছে অস্ট্রেলিয়া। ১২ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেই পুরনো ফর্ম দেখাচ্ছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। 

ফেভারিট হিসেবে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও অঘটনও ঘটতে পারে। তবে বিশ্বকাপে সবচেয় বড় অঘটনপটীয়সীর নাম যে এখন বৃষ্টি!

বাংলাদেশ: ২১২৩ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
ইউবি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-14 21:25:31