bangla news

আইসিসি-ধারাভাষ্যকার লড়াই চলছে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ৬:৪৫:৪৮ পিএম
মাইকেল হোল্ডিং-ছবি:সংগৃহীত

মাইকেল হোল্ডিং-ছবি:সংগৃহীত

সমালোচনায় জর্জরিত ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ। একে তো বৃষ্টির কারণে একটির পর একটি ম্যাচ ভেসে যাচ্ছে। অন্যদিকে আম্পায়ারদের সমালোচনা করায় ধারাভাষ্যকারদের সতর্ক করে দিল আইসিসি। তবে এ দু’পক্ষের লড়াই থামছে না, বরং কথার লড়াই চলছে।

মূলত অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে আম্পায়ারদের বেশ কয়েকটি বাজে সিদ্ধান্তের পরই এ লড়াই শুরু হয়। যেখানে মাঠের দুই আম্পায়ার ক্রিস গ্যাফানি ও রুচিরা পাল্লিয়াগুরুগে সেদিন অন্তত পাঁচটি ভুল সিদ্ধান্ত দেন। আর ধারাভাষ্যে থাকা ক্যারিবীয় গ্রেট মাইকেল হোল্ডিং সমালোচনায় মাতেন।

পরবর্তীতে আইসিসির প্যানেলে থাকা সকল ধারাভাষ্যকারদের ম্যাচ অফিসিয়ালদের নিয়ে মন্তব্যে মার্জিত হতে বলা হয়। তবে থেমে থাকেননি হোল্ডিংও। জানিয়ে দেন ফুটবল বিশ্বকাপে ম্যাচ অফিসিয়ালরা এমন করলে তাদের রাখা হতো না। তিনি ক্রিকেটের মান আরও বাড়ানোর পরামর্শ দেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক আইসিসির এক কর্মকর্তা এ ব্যাপারে বলেন, ‘আমাদের কারো কথাকে সেন্সর করার ইচ্ছে নেই। আমরা শুধু তাদের অনুরোধ করছি যাতে ‘ফেয়ার’ কমেন্ট্রি করে। আসরকে কিভাবে আরও উন্নত করা যায়, সেজন্য আমরা ধারাভাষ্য প্যানেলে সাবেকদের যুক্ত করেছি।’

ট্রেন্ট ব্রিজের সেই ম্যাচে ক্রিস গেইল ও উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার দুটি করে রিভিউ চেয়ে আউট থেকে বেঁচে যান। এমনকি মিচেল স্টার্কের একটি ‘নো’ বলে গেইলকে আউট দেওয়া হয়।

ম্যাচে ধারাভাষ্যে থাকা সাবেক পেসার হোল্ডিং বলেছিলেন, ‘আমার মনে হয় আম্পায়াররা সত্যি সত্যিই ভুল করছেন। এটা খুবই বাজে সিদ্ধান্ত।’

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-13 18:45:48