ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ধাওয়ানের পরিবর্তে ওপেন করবেন লোকেশ রাহুল!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ৩:৫২:১৭ পিএম
লোকেশ রাহুল-ছবি: সংগৃহীত

লোকেশ রাহুল-ছবি: সংগৃহীত

নটিংহ্যামে বৃহস্পতিবার (১৩ জুন) নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার অপেক্ষায় ভারত। বিকেল ৩-৩০ মিনিটে খেলা শুরুর কথা থাকলেও এখন পর্যন্ত বৃষ্টি বাগড়ায় টস করাও সম্ভব হয়নি। তবে ম্যাচ শুরু না হলেও একটা বিষয় নিশ্চিত যে, এই ম্যাচে খেলা হচ্ছে না ইনজুরি আক্রান্ত ওপেনার শিখর ধাওয়ানের। তার পরিবর্তে রোহিত শর্মার সঙ্গে ব্যাট ওপেন করতে নামবেন লোকেশ রাহুল।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত থাকা দল দুটি। ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান চোট পেয়ে আপাতত ছিটকে যাওয়ায় হিসেবেটা একটু গণ্ডগোল হয়ে গিয়েছে। মাঠে রোহিতের সঙ্গে ওপেন করার জন্য তাই বর্তমানে কোনো বিকল্প নেই লোকেশ রাহুল ছাড়া। দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারও মেনে নিলেন তা। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোহিতের সঙ্গে ওপেন করতে নামছেন লোকেশই।

ভারতীয় দলের চার নম্ববর ব্যাটিং সমস্যা মেটাতেই বিশেষ করে দলে নেওয়া হয়েছিল লোকেশ রাহুলকে। সঙ্গে ব্যাকআপ ওপেনার তো বটেই। এতদিন তিনি স্পেশালিস্ট ওপেনার হিসেবেই জায়গা করে নিয়েছিলেন ভারতীয় দলে। কিন্তু রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের মতো দু'জন অভিজ্ঞ ওপেনার থাকতে তার জন্য ওপেনার হিসেবে সুযোগ পাওয়াটা ছিল একটু মুশকিল।

এর মধ্যে চার নম্বর ব্যাটিং অর্ডার নিয়েও ভুগছিল টিম ম্যানেজমেন্ট। লোকেশ রাহুল তার ব্যাটিং দক্ষতায় সেই সমস্যা মিটিয়ে দেবেন বলেই আশা রেখেছিলেন নির্বাচকরা। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে চার নম্বর জায়গা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। তবে সঞ্জয় বাঙ্গার জানিয়েছেন, চার নম্বরে খেলার জন্য অনেকেই রয়েছেন যা নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যবহার করা হবে।

বৃহস্পতিবার (১৩ জুন) ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ড ম্যাচের আগের দিন সঞ্জয় বাঙ্গার বলেন, আমি ধাওয়ানের মতো গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে যাক এটা চাই না। তবে আপাতত ব্যাটিং অর্ডার অনুযায়ী লোকেশ রাহুলকে ওপেনিংয়ে আনা হবে। আর দলে আরও প্লেয়ার রয়েছে যাদের আমরা পরবর্তী ম্যাচে ব্যবহার করতে পারি।

আর টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, ঋষভ পান্ত ভারতীয় দলের সঙ্গে ম্যানচেস্টারে যোগ দেবেন পাকিস্তান ম্যাচের আগে। রোববার (১৬ জুন) পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে ভারত।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-13 15:52:17