ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

হাসান-ওয়াহাবকে নিয়ে ভয়ে ছিল অস্ট্রেলিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ১২:৫৮:২৪ এএম
পাকিস্তানের বিপক্ষে জয়ের পর ফিঞ্চ-ম্যাক্সির জয় উদযাপন: ছবি-সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে জয়ের পর ফিঞ্চ-ম্যাক্সির জয় উদযাপন: ছবি-সংগৃহীত

পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪১ রানে জিতেছে অস্ট্রেলিয়া। টনটন ক্রিকেট গ্রাউন্ডে অজিদের দেয়া ৩০৮ রান তাড়া করতে নেমে ২৬৬ রানে থেমে যায় সরফরাজ আহমেদের দল। 

তবে পাকিস্তানকে শুরুতে ধাক্কা দিলেও মাঝে এবং শেষ দিকে দুঃশ্চিন্তা বাড়ে অস্ট্রেলিয়ার। ২ উইকেট হারানোর পর ৮০ রানের জুটি গড়েন ইমাম-উল-হক ও মোহাম্মদ হাফিজ। সেই জুটি ভাঙার পর খেই হারিয়ে ফেলে পাকিস্তান। 

কিন্তু ৬ ‍উইকেট হারানোর পর নড়বড়ে পাকিস্তানকে স্বপ্ন দেখাতে শুরু করেন হাসান আলী। ১৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩২ রান করেন তিনি। হাসানের বিদায়ের পর আরেকটি ঝড় তুলেন ওয়াহাব রিয়াজ। ৩৯ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৫ রান করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে আসেন তিনি। 

হাসান এবং ওয়াহাব যে ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছিল তা ম্যাচ শেষে লুকাননি অ্যারন ফিঞ্চ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অজি অধিনায়ক বলেন, ‘নিশ্চিতভাবে তা আমাদের চাপে ফেলে দিয়েছিল। হাসান এবং ওয়াহাব বলে খুব ভালো স্ট্রাইক করছিল। তাদেরকে থামানো কঠিন হয়ে পড়ে। ইয়র্কার এবং লেংথ বল দিয়েও কাজ হচ্ছিল না।’ 

তবে সরফরাজ আহমেদ পরাজয়ের পেছনে পরোক্ষভাবে দায়ী করলেন টপ-অর্ডারদের। পাকিস্তান অধিনায়ক বলেন, ‘নিঃসন্দেহে, আমাদের ব্যাটিংটা দীর্ঘ হয়নি যার কারণে ম্যাচ হারতে হয়েছে। হাসান এবং ওয়াহাব ভাল ব্যাট করেছে। আমরা লড়াই করেছি কিন্তু জিতিনি। প্রথম ২০ ওভারে আমরা প্রচুর রান দিয়ে ফেলেছি। আমির ছাড়া আর কেউ ভালো বল করেনি। ম্যাচটা জিততে হলে টপ-অর্ডারের চার ব্যাটসম্যানকে ভাল করতে হতো। ইমাম ফিফটি পেয়েছে, বাবর করেছে ৩০, কিন্তু শীর্ষ চারকে রান করতে হতো।’ 

পাকিস্তান পরের ম্যাচ খেলবে ১৬ জুন, চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে। সেই ম্যাচ নিয়ে অবশ্য আত্মবিশ্বাসী সরফরাজ, ‘আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো।’ 

৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ১ জয়, ২ হারে তালিকার আটে আছে পাকিস্তান। বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের একটি ম্যাচ পরিত্যক্ত হয়। 

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-06-13 00:58:24