ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

বিশ্বকাপের ধারাভাষ্যকারদের সতর্ক করলো আইসিসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৯ ১২:২৮:৩০ পিএম
বিশ্বকাপের ধারাভাষ্যকারদের সতর্ক করলো আইসিসি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ধারাভাষ্যকারদের সতর্ক করলো আইসিসি। ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে যোগ দেওয়া ২৪ ধারাভাষ্যকারকে সতর্ক করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। কোনো দল বা ক্রিকেটার বা ম্যাচ সংশ্লিষ্ট কারো সমালোচনা করার সময় ধারাভাষ্যকাররা যেন সংযমী থাকেন এবং তাদের সমালোচনা যেন নিরপেক্ষ হয় বলে সতর্ক করা হয়েছে তাদের।

ভারতীয় সংবাদ মাধ্যম মুম্বাই মিরর জানাচ্ছে, ব্যক্তিগতভাবে অনেককেই ই-মেইল পাঠিয়ে সতর্ক করেছে আইসিসি। 

এর আগে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আম্পায়ারিংয়ের কড়া সমালোচনা করেন সাবেক ক্যারিবীয় পেসার ও ধারাভাষ্যকার মাইকেল হোল্ডিং। ম্যাচের আম্পায়ারদের ‘নির্দয়’ ও ‘দুর্বল’ বলে আখ্যায়িত করেন তিনি। এরপরই সতর্কবার্তা দেয় আইসিসি।

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সে ম্যাচে নিউজিল্যান্ড আম্পায়ার ক্রিস গাফানি বেশ সমালোচনায় পড়েন। একাধিকবার ভুল সিদ্ধান্ত দেন। যা নিয়ে বেশ ক্ষুব্ধ হয়ে ওঠেন উইন্ডিজ বর্তমান ও সাবেক ক্রিকেটাররা।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংসে ক্রিস গেইলের বিরুদ্ধে তিনবার এলবিডব্লিউ’র আবেদন করেন মিচেল স্টার্ক। প্রথম দু’বার আম্পায়ার আউট দিলেও ডিআরএসের সাহায্যে বেঁচে যান গেইল। কিন্তু তৃতীয়বার আর বাঁচতে পারেননি।

টিভি রিপ্লে তে দেখা যায়, গেইল যে বলে আউট হয়েছেন, তার আগের বলটি ছিল নো-বল। ফলে আউট হওয়া বলটি ফ্রি-হিট হওয়ার কথা। এরপরই সমালোচনার ঝড় ওঠে আম্পায়ারিং নিয়ে।

তারই পরিপ্রেক্ষিতে সতর্ক বার্তা পেলেন ধারাভাষ্যকাররা।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জুন ০৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-09 12:28:30