ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ভালো জুটি গড়ে রান আউট মুশফিক

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জুন ৬, ২০১৯
ভালো জুটি গড়ে রান আউট মুশফিক রান আউট মুশফিক-ছবি:সংগৃহীত

২৩তম ওভারে জেমস নিশামের প্রথম তিন বলে তিনটি চার হাঁকিয়ে বাংলাদেশকে দলীয় শতক এনে দেন সাকিব আল হাসান। তৃতীয় উইকেট জুটিতে তিনি মুশফিকুর রহিমের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন। তবে পরের ওভারেই ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হন মুশফিক (১৯)।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১০ রান করেছে বাংলাদেশ।  

এর আগে তামিম ইকবালও সৌম্য সরকারের পথ ধরেন।

ইনিংস বড় করতে না পারা এই ওপেনার ৩৮ বলে ব্যক্তিগত ২৪ রানে লকি ফার্গুসনের বলে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন। তার ইনিংসে ছিল তিনটি চারের মার।

দারুণ খেলতে থাকা সৌম্য সরকার ব্যক্তিগত ২৫ রান করে মাঠ ছাড়েন। ম্যাট হেনরির করা দলীয় নবম ওভারে বোল্ড হন এই ওপেনার। সমান ২৫ বলে তিনটি চার হাঁকিয়েছেন তিনি।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। যেখানে টসে হেরে ব্যাটিং পায় মাশরাফিরা। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে দারুণ জয়ে আসর শুরু করে লাল-সবুজের দলটি। আর সেই একাদশ নিয়েই এই ম্যাচে মাঠে নামে দলটি।

লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

বিশ্বকাপের শুরুতেই শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ। এমন শুরুর পর বুধবার (০৫ জুন) মুখোমুখি হতে যাচ্ছে আরেক অভিজ্ঞ দল নিউজিল্যান্ডের। যারা নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়েছে।

প্রথম ম্যাচে জয় নিয়ে দু'দলই আত্মবিশ্বাসে ভরপুর। ধারণা করা হচ্ছে, ম্যাচটি হাড্ডাহাড্ডি হবে। তবে তাতে পানি ঢেলে দিতে পারে বৃষ্টি। ইংল্যান্ডের আবহাওয়ার পূর্বাভাস তাই বলছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছে টাইগাররা। এর মধ্যে ১০টিতে জয় ও ২৪টিতে হার। ২০১০ সালে দেশের মাটিতে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে জয়, ২০১৩ সালে আবারো ঘরের মাঠে ৩ ম্যাচ সিরিজে কিউদের হোয়াইটওয়াশ করে তারা।

সবশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্র্রফিতে গ্রুপ ‘এ’র ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। এসব অভিজ্ঞতাই নিউজিল্যান্ডের বিপক্ষে শক্তি যোগাবে টাইগারদের। যদিও বিশ্বকাপ আসরে চারবারের দেখায় প্রতিবারই কিউইরা জয় তুলে নিয়েছিল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa