ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

মাশরাফি এশিয়ার তৈরি সেরা ক্যাপ্টেনদের একজন: আকাশ চোপড়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, জুন ৩, ২০১৯
মাশরাফি এশিয়ার তৈরি সেরা ক্যাপ্টেনদের একজন: আকাশ চোপড়া মাশরাফি-ফাইল ফটো

ক্রিকেট বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে বাংলাদেশ। প্রোটিয়াদের মতো শিরোপার দাবিদার বড় দলকে এমন হেসে-খেলে হারানোয় টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজারই ‘বিচক্ষণতা ও দূরদর্শিতা’ দেখছেন ভারতের ক্রীড়া বিশ্লেষক ও ভাষ্যকার আকাশ চোপড়া। তার মতে, মাশরাফি টপ ক্লাস ক্যাপটেন।

রোববার (২ জুন) ওভালের খেলায় বাংলাদেশের ৩৩০ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা যখন ৩৩১ রানের টার্গেটে ব্যাট করছিল, তখন প্রোটিয়া ব্যাটসম্যানদের আটকাতে মাশরাফির কিছু বিচক্ষণ ও ফলপ্রসূ সিদ্ধান্তে মুগ্ধ হয়ে আকাশ চোপড়া এই মত দেন।

প্রোটিয়া ব্যাটসম্যানদের রান না দিয়ে চাপে ফেলতে বোলার ব্যবহার এবং উইকেট শিকারের জন্য পরিস্থিতি বুঝে বোলার পরিবর্তনে মাশরাফির মুন্সিয়ানা দেখে ভারতীয় নন্দিত ক্রীড়া ভাষ্যকার আকাশ চোপড়া তার টুইটার অ্যাকাউন্টে বলেন, ‘মাশরাফি টপ ক্লাস ক্যাপটেন।

এশিয়া থেকে বের হওয়া সেরাদের একজন। ’

এর আগে বাংলাদেশের ব্যাটিংয়েরও প্রশংসা করে একাধিক টুইট করেন আকাশ।

ওভালে নিজেদের এ খেলায় জয়ের ফলে পয়েন্ট টেবিলে পাঁচে উঠে গেলো বাংলাদেশ। এক ম্যাচে এক জয় করে নিয়ে রানরেট বিচারে যথাক্রমে এক, দুই, তিন ও চার নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

বাংলাদেশের পরবর্তী খেলা ৫ জুন এই ওভালেই, নিউজিল্যান্ডের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, জুন ০৩, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa