bangla news

সাকিবের পথে হাঁটলেন মুশফিকও 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০২ ৬:৫১:৫৪ পিএম
সাকিবের মতো সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন মুশফিকও-সংগৃহীত

সাকিবের মতো সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন মুশফিকও-সংগৃহীত

দু’টো সেঞ্চুরির একটিও হলো না। সাকিবের দেখানো পথে হাঁটলেন মুশফিকও। সেঞ্চুরি থেকে ২২ রান দূরে থাকতে ফিরে গেছেন মুশি। এর আগে আশা জাগিয়েও  ইমরান তাহিরের বলে বোল্ড হয়ে ৮৪ বলে ৭৫ রানে সাজঘরে ফিরেন সাকিব। সাকিবের ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ১ ছক্কায়। 

ফেলুকায়োর বল উড়িয়ে মারেন মুশফিক। কিন্তু বাউন্ডারির কাছাকাছি বলটি লুফে নেন ফন ডার ডসেন। ৭৮ রানে শেষ হয়ে যায় মুশির সেঞ্চুরির আশা। এর আগে  সাকিবের সাজঘরে ফেরার পরপরই ২১ রানে মোহাম্মদ মিঠুনকে ফেরান তাহির

ছন্দময় ব্যাটিংয়ে ওয়ানডে ক্যারিয়ারে ৪৩তম হাফসেঞ্চুরির দেখা পান সাকিব। সেই সঙ্গে তিন ফরম্যাট মিলে ১১ হাজার রানের দেখা পেয়েছেন বিশ্বের এই সেরা অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে এই মাইলফলক থেকে ছয় রান দূরে ছিলেন সাকিব।

বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। ৬০ রান আসে তাদের ব্যাট থেকে। ১৬ রান করে ফেলুকায়োর বলে আউট তামিম। অর্ধ শতক মিস করেন সৌম্য। ৩০ বলে ৪২ রান করে ক্রিস মরিসের বলে প্যাভিলিয়নে ফেরত রান।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৫ ওভার শেষে ৫ উইকেটে ২৭১ রান। ১০ রানে  ব্যাট করছেন মাহমুদউল্লাহ। ১১ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন মোসাদ্দেক 

বিশ্বকাপ ২০১৯ এর চতুর্থ দিনে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। মুখোমুখি দক্ষিণ আফ্রিকার। টসে জিতে ব্যাটিং নিয়েছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস। রোববার (০২ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ওভালে শুরু হয় ম্যাচটি।

চলতি বিশ্বকাপে এরইমধ্যে এক ম্যাচ খেলে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক ইংলিশদের কাছে সে ম্যাচে পাত্তাই পায়নি আফ্রিকার দলটি। যা বাংলাদেশের জন্য ইতিবাচক হতে পারে। তবে মাঠের লড়াইটাই আসল। আগের ম্যাচের ফলাফল দিয়ে কোনো ধারণা করা ঠিক হবে না।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ২১বারের মুখোমুখি দেখায় বাংলাদেশ জয়ী হয়েছে ৩ বার, ১৭ বার জিতেছে দক্ষিণ আফ্রিকা, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। বিশ্বকাপে ৪ বারের দেখায় বাংলাদেশ জিতেছে একবার আর দক্ষিণ আফ্রিকা ৩ বার। শুধু ২০০৭ বিশ্বকাপে ৬৭ রানে জিতেছিল টাইগাররা।

বাংলাদেশ সময়ঃ ১৮৫০ ঘন্টা, জুন ০২, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-02 18:51:54