bangla news

অভিজ্ঞতায় ভারতের পরেই বাংলাদেশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৮ ৯:৫৫:৫১ পিএম
বাংলাদেশের পঞ্চপাণ্ডব-ছবি: সংগৃহীত

বাংলাদেশের পঞ্চপাণ্ডব-ছবি: সংগৃহীত

একবিংশ শতাব্দীতে ভারতের চেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলেনি আর কোনো দল। ফলে তালিকার শীর্ষে তাদের নাম থাকা স্বাভাবিক। কিন্তু দ্বিতীয় স্থানে কোন দল? অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ড নয়, বরং দ্বিতীয় স্থানে থাকা দলটি বাংলাদেশ। 

ভারতের বিশ্বকাপ স্কোয়াডের সম্মিলিত অভিজ্ঞতা ১৫৭৩টি ওয়ানডে ম্যাচের। আর বাংলাদেশ দলের ১৫ জনের মোট অভিজ্ঞতা ১৩০০ ম্যাচের বেশি। দলের ‘পঞ্চপাণ্ডব’র ঝুলিতে আছে ৯৮০ ওয়ানডের অভিজ্ঞতা।

'পঞ্চপাণ্ডব' তথা মাশরাফি, সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, মুশফিক প্রত্যেকেরই ১৭৫ বা তার বেশি ম্যাচের অভিজ্ঞতা আছে।

তবে, স্কোয়াডের অভিজ্ঞতা যদি সর্বশেষ বিশ্বকাপের পর থেকে হিসাব করা হয় তাহলে সবচেয়ে এগিয়ে ইংল্যান্ড। এতে অবাক হওয়ার কিছু নেই। কারণ ২০১৫ বিশ্বকাপের পর তাদের দলে খুব একটা পরিবর্তন আসেনি। এই সময়ে ইংলিশরা ৮২ ম্যাচ খেলেছে। দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা (৬৬) আর তৃতীয় স্থানে ভারত (৬৩)। 

এই তালিকায় বাংলাদেশ আছে অষ্টম স্থানে (৪৬ ম্যাচ)। তালিকায় সবার নিচে উইন্ডিজ (৩৫ ম্যাচ)। তবে অবাক করা বিষয়, টেস্ট ক্রিকেটের নতুন সদস্য আফগানিস্তানও বেশ অভিজ্ঞ স্কোয়াড। দুই বিশ্বকাপের মধ্যবর্তী সময়ে তারা ৫৬ ম্যাচ খেলে তালিকার চারে আছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-28 21:55:51