ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বাইবেল থেকে স্যামির ভবিষ্যদ্বাণী, চ্যাম্পিয়ন উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ০৭:৩০:২২ পিএম
বাইবেল থেকে স্যামির ভবিষ্যদ্বাণী, চ্যাম্পিয়ন উইন্ডিজ ড্যারেম স্যামি-ছবি:সংগৃহীত

বাছাইপর্ব খেলে আসা ওয়েস্ট ইন্ডিজই এবার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হবে। এমন ভবিষ্যদ্বাণী যেনতেন কেউ নয়, করেছেন উইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেম স্যামি। তার মতে, ক্রিস গেইলের জন্য হলেও এবার ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতবে। খ্রিস্টান ধর্মগ্রন্থ বাইবেলও নাকি তাই বলছে!

৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া বিশ্বকাপে যোগ দেবে ওয়েস্ট ইন্ডিজের শক্তিশালী দল। যে দলে ক্রিস গেইল ছাড়াও আছেন আন্দ্রে রাসেল, শাই হোপ, জেসন হোল্ডারের মতো তারকা ক্রিকেটার।

তাদের ওপর অনেক কিছুই নির্ভর করছে। আর সেই নির্ভরতা থেকেই স্যামিও দাবি করছেন ওয়েস্ট ইন্ডিজই জিতবে এবারের বিশ্বকাপ।

বিশ্বকাপকে ঘিরে এক অনুষ্ঠানে স্যামি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজই বিশ্বকাপ জিতবে। ক্রিস গেইলের জন্য হলেও। কারণ ইউনিভার্স বস যাওয়ার আগে দারুন কিছুই দেখিয়ে যাবেন। ’

শুধু ভবিষ্যদ্বাণী দিয়েই ক্ষান্ত হননি স্যামি। নিজের দাবির পক্ষে বাইবেল থেকে যুক্তিও দিয়েছেন। সবশেষ ১৯৭৯ সালে বিশ্বকাপ জেতে ক্যারিবীয়রা। যা পার হয়ে গেছে ৪০ বছর। আর এই ৪০ সংখ্যাটিই তাদের জন্য আবারও সৌভাগ্য বয়ে আনবে।

তিনি আরও বলেন, ’৪০ বছর আগে আমরা সবশেষ বিশ্বকাপ জয় করেছি। আমি বাইবেলের বড় ভক্ত এবং সেখানে ৪০ সংখ্যাটির বিশেষ গুরুত্ব রয়েছে। আমি মনে করি এবারই আমাদের সবচেয়ে বড় সুযোগ। আমার মতে আমাদের ব্যাটিং লাইনআপ দুর্দান্ত। বোলাররাও ইংল্যান্ডের মাটিতে অনেক উইকেট নেবে যা আমাদের বড় সুযোগ তৈরি করবে। ’

৩১ মে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ যাত্রা।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘন্টা, মে ১৯, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa