ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

বিশ্বকাপের পরই নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ পরিবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ২:৩৭:০২ পিএম
বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ হচ্ছেন ফুলটন। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ হচ্ছেন ফুলটন। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ শেষ হবে জুলাইয়ে। এর পরপরই পরিবর্তন হবে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ। ক্রেইগ ম্যাকমিলানের বদলে ব্ল্যাক ক্যাপদের ব্যাটিং কোচের দায়িত্ব নেবেন সাবেক কিউই ব্যাটসম্যান পিটার ফুলটন।

২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ড রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচ খেলবে ০৩ জুলাই, স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে। আসরের পর্দা নামবে ১৪ জুলাই। ততদিন পযর্ন্ত ব্যাটিং কোচ থাকবেন ম্যাকমিলান। অবশ্য ০১ জুলাই থেকে অফিসিয়ালি নিয়োগ পাবেন ফুলটন। বিশ্বকাপের পরেই ম্যাকমিলানের সঙ্গে নিউজিল্যান্ডের পাঁচ বছরের চুক্তি শেষ হবে।

ফুলটনের ব্যাটিং কোচ হওয়ার প্রসঙ্গে কিউইদের হেড কোচ গ্যারি স্টিড বলেন, ‘বিশ্বকাপের পর পিট (পিটার ফুলটন) বোর্ডে আসায় আমরা আনন্দিত। আমার আত্মবিশ্বাস, সে আমাদের পরিবেশের জন্য যোগ্য।’

ফুলটন ২০০৬-২০১৪ সালের মধ্যে নিউজিল্যান্ডের হয়ে ৮৪টি আর্ন্তজাতিক ম্যাচ খেলেছেন। যার মধ্যে আছে ২৩ টেস্ট, ৪৯ ওয়ানডে এবং ১২ টি-টোয়েন্টি। তিন শতকের পাশাপাশি ২৪২৮ রান করেছেন তিনি।

২০১৪ সালে তিনি শেষ টেস্ট খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। যদিও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেন ২০১৭ সালের এপ্রিলে। ক্যারিয়ারের ১৬ বছর ঘরোয়া লিগে ক্যান্টাবুরির হয়ে খেলেছেন এই ৪০ বছর বয়সী ব্যাটসম্যান। ফুলটন নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্বও পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘন্টা, মে ১৫, ২০১৯
ইউবি/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 14:37:02