ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

আইসিসি বিশ্বকাপের ‘সেরা মুহূর্ত’ জয়ী বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ১২:০৯:৩৫ পিএম
আইসিসির সেরা মুহূর্ত। ছবি: সংগৃহীত

আইসিসির সেরা মুহূর্ত। ছবি: সংগৃহীত

আর মাত্র ১৪ দিন। এরপরই পর্দা উঠবে ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজনের। এত বড় টুর্নামেন্টকে সামনে রেখে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছে। এর মধ্যে একটি ছিল বিগত বিশ্বকাপগুলোর মধ্যে সেরা মুহূর্ত বাছাই। আর সেখানে সেরা হিসেবে নির্বাচিত হয়েছে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের ইংল্যান্ডকে হারানোর মুহূর্তটি।

বিশ্বকাপ ইতিহাসের সেরা মুহূর্ত নির্বাচনের জন্য আইসিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে ভোটের আয়োজন করে। প্রথমে প্রায় ২০টি মুহূর্ত নিয়ে শুরু হয় এই প্রতিযোগিতা। সমর্থকদের ভোটে সবশেষে দুটি মুহূর্ত টিকে যায়। এর একটি হলো ২০১১ বিশ্বকাপে ভারতের ফাইনাল জয় এবং অপরটি ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের ইংল্যান্ড-বধ। শেষপর্যন্ত দুইয়ের মধ্যে ভোটে জিতে যায় বাংলাদেশের সেই মুহূর্তই।

গেলো অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে গ্রুপ পর্বের খেলায় শ্বাসরুদ্ধকর এক ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ প্রথমবারের মত নকআউট পর্বে কোয়ালিফাই করে। এই জয়ে বড় অবদান ছিল ডানহাতি পেসার রুবেল হোসেনের। ঐ জয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ঘটনা হিসেবে জায়গা করে আছে। 

ভারতের বিশাল জনগোষ্ঠীর সঙ্গে ভোটিংয়ে পেরে ওঠা সহজ ছিলো না। এমনকি অনেকটা সময়ই ভোটে পিছিয়ে ছিলো বাংলাদেশ। প্রতিযোগিতা শেষ হওয়ার ২০ মিনিট আগে পর্যন্ত ভারতের থেকে পিছিয়ে ছিলো বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত ইংল্যান্ডকে বধ করার ঐ মুহূর্ত ৫১ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়। ভারতের বিশ্বকাপ জয়ের মুহূর্ত তাদের সমর্থকদের কাছ থেকে মোট ভোটের ৪৯ শতাংশ ভোট পায়।

টাইগারদের এই ইংল্যান্ডকে হারানোর মুহূর্তের ছবিকে সেরা ঘোষণা করে আইসিসি তাদের ফেসবুক, টুইটার ও ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট দেয়। 

পোস্টে লিখেছে, 'বিরা ৯১ আইসিসি বিশ্বকাপ সেরা মুহূর্তের প্রতিযোগিতায় আপনাদের সেরা মুহূর্ত ২০১৫ সালের টুর্নামেন্টে বাংলাদেশের ইংল্যান্ডকে হারিয়ে দেওয়া।'

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 12:09:35