ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি সাংবাদিককে মারপিটের প্রতিবাদ রাবি সাংবাদিক সমিতির

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুন ১০, ২০১৬
জাবি সাংবাদিককে মারপিটের প্রতিবাদ রাবি সাংবাদিক সমিতির

রাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত এক সাংবাদিককে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীর মারপিটের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)।  

শুক্রবার( ১০ জুন) বিকেলে রাবিসাসের সভাপতি মাহবুব আলম ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে রাবিসাস নেতারা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক শফিকুল ইসলামকে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্রলীগ নেতা-কর্মী মারধর করেছে। এক যুগলকে আটক করে অবৈধভাবে উৎকোচ আদায় করার বিষয়ে সংবাদ সংগ্রহ ও প্রতিবাদ করায় তাকে মারধর করা হয়েছে বলে আমরা জেনেছি।

বিবৃতিতে আরও বলা হয়, সাংবাদিককে লাঞ্ছিত ও মারধর করা অত্যন্ত দুঃখজনক ঘটনা। এ ধরনের কর্মকাণ্ড স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকিস্বরুপ। এ ধরনের হামলার ঘটনা সাংবাদিকের পেশাগত কাজকে বাধাগ্রস্ত করার অপপ্রয়াস। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কমর্রত সাংবাদিককে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের কতিপয় নেতাকর্মীর মারধরের ঘটনায় আমারা উদ্বিগ্ন ও ক্ষুব্ধ।  

বিবৃতিতে আহত সাংবাদিকের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ ও ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের প্রতি দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জুন ১০, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ