ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

কিউইদের সামনে ৩০৬ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
কিউইদের সামনে ৩০৬ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন জনি বেয়ারস্টো-ছবি: সংগৃহীত

জনি বেয়ারস্টোর টানা দ্বিতীয় সেঞ্চুরি ও জেসন রয়’র ফিফটিতে ভর করে কিউইদের সামনে ৩০৬ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ইংল্যান্ড।

বুধবার (৩ জুলাই) চেস্টার-লি-স্ট্রিটে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচে কিউইদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

ব্যাটিংয়ে নেমেই স্বভাবসুলভ আগ্রাসী ব্যাটিং করতে থাকেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো।

দুর্দান্ত ফিফটি তুলে নেন রয়। কিউই পেসার জিমি নিশামের বলে স্যান্টনারের হাতে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৬১ বলে ৬১ রান।

রয় বিদায় নিলেও ব্যাট হাতে ঝড় তুলেন বেয়ারস্টো। প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে এক বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখাও পেয়ে গেছেন এই ডানহাতি। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। ৯৫ বলে ১৪টি চার ও ১টি ছক্কায় সাজানো তার এই সেঞ্চুরির ইনিংস। যদিও সেঞ্চুরি পাওয়ার পর ইনিংস আর লম্বা করতে পারেননি তিনি। ৯৯ বলে ১০৬ রান করে কিউই পেসার ম্যাট হেনরির বলে বোল্ড হয়ে ফিরেছেন।  

অন্যদিকে ২৫ বলে ২৪ রান করে কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টের শিকার হয়েছেন মাইলফলক গড়া জো রুট। বোল্টের দ্বিতীয় শিকার হয়েছেন জস বাটলার। এরপর অধিনায়ক ইয়ন মরগানের ৪০ বলে ৪২ রানের ইনিংসটি ছাড়া বলার মতো রান করতে পারেননি আর কোনো ইংলিশ ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

বল হাতে ২টি করে উইকেট তুলে নিয়েছেন ট্রেন্ট বোল্ট, হেনরি ও নিশাম। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন স্যান্টনার ও সাউদি।

এই ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছেন জো রুট। প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ৫০০ রানের মাইলফলক গড়েছেন এই ইংলিশ টপ অর্ডার ব্যাটসম্যান। এর আগে ১৯৮৭ বিশ্বকাপে সাবেক ইংলিশ অলরাউন্ডার গ্রাহাম গুচ ৪৭১ রান করেছিলেন।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত ৫০০-এর বেশি রান করেছেন ৫ জন। ৫৪৪ রান নিয়ে তালিকার শীর্ষে আছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। দ্বিতীয় স্থানে থাকা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের রান ৫৪২। ৫১৬ রান নিয়ে তৃতীয় স্থানে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। চতুর্থ স্থানে আছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৫০৪)। পঞ্চম স্থানে আছেন রুট।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ