ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ভারতের বিপক্ষে ২০০৭ বিশ্বকাপের পুনরাবৃত্তি চান মাশরাফি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
ভারতের বিপক্ষে ২০০৭ বিশ্বকাপের পুনরাবৃত্তি চান মাশরাফি মাশরাফি: ছবি-সংগৃহীত

বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার (০২ জুলাই) এজবাস্টনের লড়াইয়ে ২০০৭ বিশ্বকাপের পুনরাবৃত্তি চান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

১২ বছর আগে পোর্ট অব স্পেনে রাহুল দ্রাবিড়দের ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপে রূপকথার গল্প লিখে বাংলাদেশ। সেই ম্যাচে ৩৮ রানে ৪ উইকেট নেন মাশরাফি।

আজ আবার সেই ইতিহাস থেকে নির্যাস নিতে চান টাইগার অধিনায়ক।  

আইসিসি র্য্যাংকিংয়ের শীর্ষ দলের মুখোমুখি হওয়ার আগে ম্যাশ বলেন, ‘আমাদের হাতে আরো দুই ম্যাচ আছে এবং সেই ম্যাচগুলোতে ভাল খেলতে হবে। যদি আমরা জিতি তবে চমৎকার হবে কিন্তু দু’দলই খুব শক্ত। ’ 

২০১৯ বিশ্বকাপে ৭ পয়েন্ট নিয়ে তালিকা ৭ নাম্বারে আছে বাংলাদেশ। চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে টাইগাররা। সেমিফাইনালে যেতে হলে তাই বাকি দুই ম্যাচে জিততেই হবে টাইগারদের।  

অন্যদিকে তালিকার দুইয়ে আছে ভারত। অবশ্য তাদেরও এখনো শেষ চার নিশ্চিত হয়নি। তার জন্য কোহলিদের বাকি দুই ম্যাচে দরকার মাত্র এক জয়। রোববার (৩০ জুন) ইংল্যান্ডের বিপক্ষে হারায় আজ বাংলাদেশের বিপক্ষে জিতলে সেমি নিশ্চিত ভারতের।  

২০০৭ বিশ্বকাপে হারলেও পরের দুই বিশ্বকাপে বাংলাদেশ-ভারত মুখোমুখি হয়েছে দু’বার। দু’বারই জিতেছে টিম ইন্ডিয়া। ওয়ানডেতেও দু’দলের লড়াইয়ে জয়ের পাল্লা ভারী ভারতের। ২৯ বারের পরাজয়ের বিপরীতে বাংলাদেশ জিতেছে ৫ বার।  

কিন্তু আজ সেই পরিসংখ্যান পেছনে রেখে মাঠে নিজেদের উজাড় করে দেওয়ার পক্ষে বাংলাদশ। ভারতের বিপক্ষে জয় সহজ হবে না জানালেও নিজেদের শতভাগ ঢেলে দেওয়ায় ত্রুটি রাখবে টাইগাররা। আত্মবিশ্বাসের সুরে সে কথাই জানালেন ম্যাশ, ‘এই বিশ্বকাপে ভারত খুব শক্ত দল, তাদের বিপক্ষে খেলা সহজ হবে না কিন্তু মাঠে আমরা কঠোর পরিশ্রম করে খেলব এবং নিজেদের শতভাগ উজাড় করে দেবো। ’

তিনি আরো বলেন, ‘আমরা কি শেষ চারে যেতে পারবো? হয়তো, হয়তো না, দেখা যাক। তবে আমরা আগের ম্যাচগুলোতে যেভাবে খেলেছি তারচেয়ে আজ ভাল খেলেতে হবে। তাদের বর্তমান দল খুব শক্ত। কিন্তু খেলায় যে কোনো দল যে কাউকে হারাতে পারে। আমাদের পক্ষে তাদের হারানো কঠিন হবে কিন্তু আমাদের সেরাটা দেখাতে হবে। ’

বাংলদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ