ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বল ব্যাটে নয়, প্যাডেই লেগেছিল: রোহিত শর্মার পোস্ট

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
বল ব্যাটে নয়, প্যাডেই লেগেছিল: রোহিত শর্মার পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা রোহিতের ছবি: ছবি-সংগৃহীত

নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৫ রানে জিতেছে ভারত। তারপরেও ডিআরএস নিয়ে ক্ষোভ যায়নি ভারতীয় দলের। ম্যাচের শুরুতেই ভারতীয় ওপেনার রোহিত শর্মার ক্যাচ আউট হওয়া নিয়ে ছড়িয়েছে বিতর্ক। আর আম্পায়ারের সিদ্ধান্তকে সম্পূর্ণ ভুল প্রমাণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ প্রমাণ দিয়েছেন রোহিত শর্মা। 

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বৃহস্পতিবার (২৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ইনিংসের ষষ্ঠ ওভারের কেমার রোচের একটি বল ঠিকভাবে ব্যাটে-বলে লাগাতে ব্যর্থ হন উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত।

তবে কিছুটা আওয়াজ শোনা যায়। তাই আউটের জন্য জোরালো আবেদন করে উইন্ডিজ। কিন্তু মাঠের আম্পায়ার সে আবেদন নাকচ করে দেন।  

আউটের ব্যাপারে আত্মবিশ্বাসী থাকা উইন্ডিজ রিভিউয়ের আবেদন করে। সেখানে বল স্পর্শ হওয়ার ব্যাপারে স্নিকো মিটার ইতিবাচক দেখায়। তবে ব্যাট ও প্যাডের এতোটাই কাছে বলটি ছিল যে, খালি চোখে নিশ্চিত করে বলা কঠিন ছিল বলটা আসলে ব্যাটে নাকি প্যাডে লেগেছিল। তা সত্ত্বেও থার্ড আম্পায়ার মাইকেল গফের কাছে সেটা আউট মনে হওয়ায় তিনি আউট দিয়েছেন।

টিভি আম্পায়ারের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছিলেন না রোহিত নিজেও। কিছুক্ষণ হতবাক হয়ে ক্রিজে দাঁড়িয়ে থাকার পরে ২৩ বলে ১৮ রান করে ফিরে যান তিনি।  

এ নিয়ে ম্যাচের পরের দিন সোশ্যাল মিডিয়ায় একেবারে ছবি দিয়ে তিনি যে আউট হননি তার প্রমাণ দিলেন রোহিত। এদিন নিজের টুইটারে রোহিত তার ব্যাট ও প্যাডের মাঝখান দিয়ে বল যাওয়ার সময়ের দুটি ছবি পোস্ট করেছেন। একটি সামনের দিক থেকে এবং অপরটি পেছন দিক থেকে। দুই অ্যাঙ্গেল থেকেই দেখা যাচ্ছে বল তার প্যাড ঘেঁষে থাকলেও ব্যাট ও বলের মাঝে বেশ কিছু জায়গা ফাকা রয়েছে। এই পোস্টের সঙ্গে রোহিত মাথায় হাত দেওয়া একটি ইমোজি দেন।

এ নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন ভারতীয় সমর্থকরাও। তাদের দাবি, বলটা রোহিতের ব্যাটে নয়, প্যাডেই লেগেছিল। প্রযুক্তির কল্যাণে পরিষ্কারভাবে সিদ্ধান্তে যাওয়ার সুবিধা থাকার পরেও এমন বিতর্কিত সিদ্ধান্ত নেয়ার সমালোচনা করেছেন তারা।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
এইচএমএস/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ