ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সমান পয়েন্ট হলেও বাংলাদেশের পেছনে পাকিস্তান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
সমান পয়েন্ট হলেও বাংলাদেশের পেছনে পাকিস্তান ২০১৯ বিশ্বকাপের পয়েন্ট তালিকা: ছবি-সংগৃহীত

বার্মিংহামের এজবাস্টনে বাঁচা-মরার ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। কিউইদের বিপক্ষে এই জয়ে ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে সরফরাজ আহমেদরা। তবে তার জন্য বাকি দুই ম্যাচে জিততে হবে তাদের। 

কিউইদের বিপক্ষে জিতে ৭ ম্যাচে ৩ জয়, ৩ হার ও ১ ড্র নিয়ে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে পাকিস্তান। সমান ম্যাচে সমান জয়-পরাজয় নিয়ে বাংলাদেশের পয়েন্টও ৭।

তবে নেট রান রেটে পাকিস্তানকে এখনো পেছনে রেখেছে টাইগাররা।  

-০.১৩৩ নেট রান রেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে মাশরাফি-সাকিবরা। আর -০.৯৭৬ নেট রান রেটে পরের স্থানে পাকিস্তান। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার আগে শেষ চারে পা রেখেছে অস্ট্রেলিয়া।  

সেমিতে যেতে হলে রাউন্ড রবিনের পরের প্রত্যেক ম্যাচে জিততে হবে বাকি দলগুলোকে। কেবল দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান ছাড়া। আগেই গ্রুপ পর্ব থেকে বাদ পড়া নিশ্চিত হয়ে গেছে দু’দলের।  

প্রথমবারের মতো শেষ চারে ওঠার বাঁচা-মরার লড়াইয়ে ০২ জুলাই ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ২৯ জুন আফগানদের মুখোমুখি হবে পাকিস্তান। স্বপ্ন বাঁচিয়ে রাখতে দু’দলকেই জিততে হবে। যদি দু’দলই জেতে তবে ফাইনালের আগেই ৫ জুলাই অলিখিত ফাইনাল হয়ে দাঁড়াবে বাংলাদেশ-পাকিস্তানের জন্য। কারণ রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দুই চিরশত্রু।  

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৯ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ