ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে ইংল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে ইংল্যান্ড ছবি:সংগৃহীত

লডর্সে বিশ্বকাপ ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৮৬ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়েছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ওভারেই জেমস ভিন্সের উইকেট তুলে নেন জেসন বেহরেনডর্ফ। এরপর জো রুট ও অধিরায়ক ইয়ন মরগানকে প্যাভিলিয়নের পথ ধরিয়ে দেন মিচেল স্টার্ক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১০ ওভার শেষে ৩ উইকেটে ৩৯ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার ও ফিঞ্চের ব্যাটে ওপেনিং জুটি আসে ১২৩ রান।

ওয়ার্নার অর্ধশতক তুলে ৫৩ রান করে মঈন আলী বলে প্যাভিলিয়নে ফেরত যান। এ ম্যাচে সাকিব আল হাসানকে ছাড়িয়ে ফের বিশ্বকাপে সেরা রান সংগ্রাহক হলেন ওয়ার্নার। ৭ ম্যাচে দুটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরিতে বরাবর ৫০০ রান তার। অন্যদিকে অর্ধশতক তুলে নেন ফিঞ্চ।

দ্বিতীয় উইকেটে জুটিতে ৫০ রান যোগ করেন ফিঞ্চ ও উসমান খাজা। ব্যক্তিগত ২৩ রানে খাজা বোল্ড আউট হন বেন স্টোকসের বলে। এরপরই চলতি বিশ্বকাপের নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। তবে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ওঠার সুযোগটা হাতছাড়া করেন এই ডানহাতি ওপেনার। বিশ্বকাপে তার সংখ্যা ৪৯৬। ঠিক ১০০ রান করে জোফরা আর্চারের বলে ক্রিস ওকসের হাতে ধরা পড়েন ফিঞ্চ। ১১টি চার ও ২টি ছয়ের মারে সাজানো ছিল ফিঞ্চের ইনিংস।

এরপরই পথ হারিয়ে ফেলে অজিরা। ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তোলার গতি কমে যায় তাদের। গ্লেন ম্যাক্সওয়েল (১২) ও মার্কাস স্টোইনিস (৮) দ্রুতই বিদায় নেন। স্কোর বোর্ডে রান তখন ৫ উইকেটে ২২৮ রান।

স্টিভেন স্মিথও ইনিংস বড় করতে পারেননি। ৩৮ রান করে ওকসের বলে আর্চারের হাতে ক্যাচে পরিণত হন স্মিথ। শেষ দিকে অ্যালেক্স ক্যারির ২৭ বলে ৩৮ রানের ইনিংসের সুবাদে ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৫ রান তোলে অস্ট্রেলিয়া।

ইংলিশ বোলার ওকস দুটি এবং আর্চার, মার্ক উড, বেন স্টোকস ও মঈন আলী একটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
আরএআর /এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ