ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ভারতকে হারাতে সেরা ক্রিকেটটাই খেলতে হবে: সাকিব

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
ভারতকে হারাতে সেরা ক্রিকেটটাই খেলতে হবে: সাকিব সংবাদ সম্মেলনে সাকিব: ছবি-সংগৃহীত

২০১৯ বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন সাকিব আল হাসান। তার অলরাউন্ড পারফর্ম্যান্সে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। সেই আশা পূরণের জন্য টাইগারদের পাড়ি দিতে হবে কঠিন পথ। সেই পথে পরের বাধা ক্রিকেট পরাশক্তি ভারত। 

তবে সহজ না হলেও ভারতের বিপক্ষে বাংলাদেশ নিজেদের ‘সর্বোচ্চ চেষ্টা’ করবে জানিয়েছেন সাকিব। আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে এমন আশার বাণী-ই শোনালেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব জানান, ভারতকে হারানোটা সহজ হবে না। তবে দলটি (বাংলাদেশ) টুর্নামেন্টে সেরাটা দেওয়ার অপেক্ষায় আছে।  

সোমবার (২৪ মে) সাউদ্যাম্পটনে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে বাংলাদেশ। আফগানদের বিপক্ষে ব্যাট হাতে ৫১ রান এবং বল হাতে ২৯ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন সাকিব। আফগানিস্তানের বিপক্ষে জয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে ওঠে এসেছে বাংলাদেশ। অন্যদিকে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভারত। দু’দলের মহারণটি হবে ০২ জুলাই।  

শেষ চারে যেতে হলে ভারতের বিপক্ষে জিততে হবে টাইগারদের। মহারণের আগে আত্মবিশ্বাসী সাকিব বলেন, ‘সামনে শীর্ষে দলের একটি ভারতের বিপক্ষে ম্যাচ আমাদের। তারা শিরোপার দিকে চোখ রাখছে। তাই তাদের বিপক্ষে আমাদের লড়াই সহজ হবে না কিন্তু আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। ’

সাকিব আরো বলেন, ‘অভিজ্ঞতা আমাদের সাহায্য করবে। কিন্তু অভিজ্ঞতাই শেষ কথা নয়।  ভারতকে হারানোর জন্য আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে। তাদের বিশ্বমানের ক্রিকেটার আছে যারা ম্যাচ জেতাতে পারে। আমাদেরও সেরাটা দিতে হবে, এবং আমি মনে করি আমরা সক্ষম হবো। ’ 

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৯ 
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ