ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বিশ্বকাপে কোহলিরা খেলতে পারেন কমলা জার্সিতে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মে ২৭, ২০১৯
বিশ্বকাপে কোহলিরা খেলতে পারেন কমলা জার্সিতে! ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের ঐতিহ্য প্রধানত নীল জার্সিতেই বহন হয়। নীলের বিভিন্ন শেডে বিভিন্ন সময়ে জার্সিতে দেখা গেছে কপিল দেব-বিরাট কোহলিদের। তবে এবারের বিশ্বকাপে কোহলিদের দেখা যেতে পারে কমলা রঙের জার্সিতে।

ভারতীয় সংবাদ মাধ্যম বলছে, এবারের ভারতীয় নির্বাচনই প্রভাব ফেলতে যাচ্ছে ভারতীয় জার্সিতে। সংবাদ মাধ্যমের দাবী, নির্বাচিত দল বিজেপির দলীয় রং গেরুয়া বা কমলা হওয়াতেই কোহলিদের জার্সিতেও পড়তে যাচ্ছে তার প্রভাব।

মূলত, এবারের বিশ্বকাপ ফুটবলের মতো হোম-অ্যাওয়ে পদ্ধতিতে হওয়ায় প্রতিটি দলকেই দুই রঙের জার্সি তৈরি করতে বলা হয়েছে। সব দল যদিও এই নিয়ম মানছে না। ভারতও এতদিন নীল রঙের প্রধান জার্সির বাইরে তারা দ্বিতীয় জার্সি তৈরি করেনি। তবে আলোচনায় এখন তাদের কমলা রঙের জার্সি।

ভারতকে সাধারণত বলা হয় ‘টিম ব্লু’। কিন্তু বিশ্বকাপের ইংল্যান্ড, আফগানিস্তান ও শ্রীলঙ্কা দলের জার্সির রঙও অনেকটা একই রকম। তাই এই দলগুলো পরস্পরের মুখোমুখি হলে কোনো একটি দলকে অ্যাওয়ে কিট পরে নামতে হবে। যেহেতু ইংল্যান্ড আয়োজক দেশ। তাই ইংল্যান্ড হোম দলের অ্যাডভান্টেজ পাবে। তাই বাধ্য হয়েই ভারতকে নামতে হবে অন্য কোনো রঙের জার্সিতে।  

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে কোহলিদের গায়ে থাকবে কমলা জার্সি। এটাই অ্যাওয়ে কিট হতে চলেছে ভারতের। জানা গেছে, নতুন ডিজাইনের এই জার্সি পড়ে ইংল্যান্ড, আফগানিস্তানের বিরুদ্ধে মহারণে নামবেন কোহলিরা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে আবার ভারত হোম টিম! সেখানে চিরাচরিত নীল-জার্সিতেই থাকবেন কোহলিরা। সেই সময় আবার শ্রীলঙ্কানরা তাদের অ্যাওয়ে কিট পরে খেলবেন।

বাংলাদেশ সময়য়: ০৯৪৩ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ