ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভিডিও কনফারেন্সে চলছে বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
ভিডিও কনফারেন্সে চলছে বিএনপি

ঢাকা: আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ফল ভোগ করছে বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গঠনের কারণেই তারেক রহমান লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারছেন।

খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রায় প্রতিদিনই বৈঠকে বসেন দলের নীতি নির্ধারণী ফোরামের নেতারা। সেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তার দিক নির্দেশনায় দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা দল পরিচালনা করছেন।

গত ২৮ জুন জাতীয় প্রেসক্লাবে যুবদল নেতা ‘সুলতান সালাউদ্দীন টুকু মুক্তি পরিষদ’ আয়োজিত এক সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সার্বক্ষণিক আমাদের সঙ্গে আছেন। তিনি আমাদের সব সময় দিক নির্দেশনা দিচ্ছেন। তার নির্দেশে স্থায়ী কমিটি রেগুলার মিটিং করে যৌথভাবে সিদ্ধান্ত নিয়েই কাজ করছি। তার নির্দেশেই বিএনপি চলছে। ’

মির্জা ফখরুলের এমন বক্তব্য শুনে দলীয় একজন নেতা বলেন, ডিজিটাল সুবিধা আছে বলেই আজকে বিএনপি চলছে। তা না হলে এখন বিএনপির অস্তিত্ব ধরে রাখা কঠিন হতো। তিনি বলেন, ম্যাডাম কারাগারে বন্দি, বর্তমানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চিকিৎসার জন্য লন্ডনে। এ অবস্থায় ডিজিটাল পদ্ধতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিএনপি চলছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হওয়ার পর থেকে তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে বন্দি রয়েছেন। আর ২০০৮ সাল থেকে চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া তারেক রহমান।

জানা গেছে, লন্ডন থেকে প্রতিনিয়ত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দল পরিচালনায় দিক নির্দশনা দিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়াও বিএনপির সিনিয়র নেতাসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গেও প্রতিনিয়ত কথা বলেন তারেক রহমান। দলের গ্রেফতার হওয়া নেতাকর্মীদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তাদেরও খোঁজ খবর নেন তিনি।

এ বিষয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বাংলানিউজকে বলেন, অবশ্যই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশেই সব কর্মসূচি দেওয়া হচ্ছে। তার সঙ্গে দলের নেতাদের সার্বক্ষণিক যোগাযোগ আছে বলে জানান গয়েশ্বর।
 
বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ

welcome-ad