ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ফখরুলকে ফের মহানগর উত্তরের বঞ্চিত নেতাদের চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
ফখরুলকে ফের মহানগর উত্তরের বঞ্চিত নেতাদের চিঠি

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ফের চিঠি দিয়েছেন দলের ঢাকা মহানগর উত্তর শাখার ক্ষুব্ধ নেতারা।

মহানগর উত্তর বিএনপির ঘোষিত থানা কমিটিগুলো স্থগিত করে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগী ও যোগ্য নেতাদের মূল্যায়নের মাধ্যমে নতুন কমিটি ঘোষণার দাবিতে তারা এ চিঠি দিয়েছেন। ঘোষিত কমিটি নিয়ে শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক প্রতিবাদ অব্যাহত রাখায় দলের ভারপ্রাপ্তচেয়ারম্যান তারেক রহমানের নাম উল্লেখ করে মহানগর উত্তরের সভাপতি এমএ কাইয়ুমের তরফে বহিষ্কারের ভয়-ভীতি দেখানোর অভিযোগওকরেছেন ক্ষুব্ধ নেতারা।

রোববার (১৫ জুলাই) নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বিএনপি নেতাদের চিঠিটি গ্রহণ করেন। তাইফুল ইসলাম টিপু বাংলানিউজকে জানান, উত্তরের নেতারা একটি চিঠি দিয়েছেন। এটা মহাসচিবের কাছে পৌঁছানো হবে।

উল্লেখ্য, বিগত ৩জুন ঢাকা মহানগর উত্তর শাখার ২৬টি থানা ও ৫৮টি ওয়ার্ড কমিটির গঠনের পর অসন্তোষ দেখা দেয়। কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে ৬৫ সদস্য বিশিষ্ট মহানগর নেতাদের ৩২জন একজোট হয়ে লিখিতভাবে প্রতিবাদ জানান।

পরবর্তীতে বিএনপি মহাসচিবের সঙ্গে ৬ দফা বৈঠক ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্যদের সুনির্দিষ্ট অভিযোগ অবহিত করে দলীয়ভাবে তা সমাধানের অনুরোধ জানান। কিন্তু দীর্ঘ দেড় মাসেও দলের পক্ষ থেকে কার্যকর কোনো উদ্যোগ না আসায় মহাসচিবের কাছে দ্বিতীয়বারের মতো চিঠি দিয়েছেন মহানগর নেতারা।

চিঠিতে স্বাক্ষর করেছেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি ফেরদৌসি আহমেদ মিষ্টি, আবুল হাশেম, মোস্তাফিজুর রহমান, নবী সোলায়মান, কাজী আলী ইমাম আসাদ, আলতাব উদ্দিন মোল্লা, আনোয়ার হোসেন, একেএম মোয়াজ্জেম হোসেন, শামসুল হক মেম্বার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিএনপি এর সর্বশেষ