ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

আইসল্যান্ডের সঙ্গে জিততেই খেলবে ক্রোয়েশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
আইসল্যান্ডের সঙ্গে জিততেই খেলবে ক্রোয়েশিয়া দেজান লোভরেন

বিশ্বকাপের ডি গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে গেছে ক্রোয়েশিয়ার। পরবর্তী রাউন্ডে ওঠার জন্য লড়াইয়ে আছে আর্জেন্টিনা, নাইজেরিয়া ও আইসল্যান্ড। আর্জেন্টিনার সঙ্গে জিতে গেলেই উঠে যাবে নাইজেরিয়া, আর যদি আর্জেন্টিনা জেতে সেক্ষেত্রে তাদের তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডের মধ্যকার ম্যাচে। সে ম্যাচে আইসল্যান্ড হেরে গেলে বা ড্র করলেই কপাল খুলে যাবে আর্জেন্টাইনদের।

এই সমীকরণের মুখে দাঁড়ানো দুই দলকে অভয় দিচ্ছেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দেজান লোভরেন। তিনি বলছেন, ২৬ জুনের (মঙ্গলবার) ম্যাচে তারা আইসল্যান্ডকে হালকাভাবে নিচ্ছেন না, জয়ের জন্যই ওই ম্যাচ খেলবেন তারা।

আর্জেন্টিনার সঙ্গে ম্যাচে ৩-০ গোলে জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করার পর ক্রোয়েশিয়ার কোচ জানান, তিনি শেষ ম্যাচে বিশ্রামে রাখবেন ইভান রাকিতিচ, মান্দজুকিচ ও রেবিচসহ চারজনকে। এই বিবেচনায় ক্রোয়েশিয়া শেষ ম্যাচটি হালকভাবে নিচ্ছে কি-না, এমন প্রশ্ন ছড়ালে লোভরেন বলেন, ‘আমরা জিততে চাই। আমরা মাঠে অন্য দলের খেলা দেখার জন্য যাবো না।

বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্ত খেলতে থাকা মিডফিল্ডার লুকা মদ্রিচেরও প্রশংসায় পঞ্চমুখ হন লোভরেন। তিনি বলেন, মদ্রিচ যদি স্প্যানিশ কিংবা জার্মান হতেন, তবে তিনি সবসময়ই ব্যালন ডি’অর জয়ের দৌড়ে থাকতেন।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ