ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

স্মলনিকভের লালকার্ডে ১০ জনে পরিণত রাশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
স্মলনিকভের লালকার্ডে ১০ জনে পরিণত রাশিয়া ছবি: সংগৃহীত

৯ মিনিটের ব্যবধানে ২টি হলুদ কার্ড দেখে লালকার্ড পেলেন রাশিয়ার ইগর স্মলনিকভ। ম্যাচের ৩৬ মিনিটে তিনি উরুগুয়ের দিয়েগো ল্যাক্সল্তকে বাজে ট্যাকেল করলে রেফারি এই শাস্তি দেন। ফলে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। ২৭ মিনিটে তিনি প্রথম হলুদ কার্ড পেয়েছিলেন।

এর আগে রাশিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে যায় উরুগুয়ে। ২৩ মিনিটে দিয়েগো ল্যাক্সল্তের দূরপাল্লার শট সোজা জালের ঠিকানা খুঁজে পায়।

 

লুইস সুয়ারজের দুর্দান্ত ফ্রিকিক গোলে রাশিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই লিড পায় উরুগুয়ে। খেলার ১০ মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে প্রতিপক্ষের গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলটি করেন এই তারকা স্ট্রাইকার।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপ থেকে আগেই শেষ ষোলো নিশ্চিত করে রেখেছে রাশিয়া ও উরুগুয়ে। তবে মুখোমুখি লড়াইয়ে এবার যে দল জিতবে তারাই গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

আসরের ৩৩তম ম্যাচ ও নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে দু’দল। সামারা এরিনায় বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় ম্যাচটি।

নিচে পাঠকদের জন্য দু’দলের শুরুর একাদশ দেয়া হলো:

রাশিয়া: ইগর আকিনফিভ, ইলিয়া কুতেপভ, সের্গেই ইগনাশেভিচ, দেনিস চেরিশেভ, ইউরি গাজিনস্কিয়ি, রোমান জোবনিন, ফেদর কুদ্রিয়াশভ, আলেক্সেই মিরানচুক, আলেক্সান্দর সামেদভ, আর্তেম জিউবা, ইগর স্মলনিকভ।

উরুগুয়ে: ফার্নান্দো মুসলেরা, দিয়েগো গোদিন, রদ্রিগো বেতানকুর, নাহিতান নানদেস, লুইস সুয়ারেজ, লুকাস তোরেইরা, মাতিয়াস ভেসিনো, দিয়েগো ল্যাক্সল্ত, সেবাস্তিয়ান কোয়াতেস, এডিনসন কাভানি, মার্তিন কাসেরেস।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ২৫ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ