ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি সৌদি আরব-মিশর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি সৌদি আরব-মিশর ছবি: সংগৃহীত

দুই দলেরই বিদায়ঘণ্টা বেজে গেছে। আজকের ম্যাচটি তাই শুধুই নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে। মধ্যপ্রাচ্যের দুই দেশের জন্য এটি মর্যাদা রক্ষারও লড়াই। একটা ম্যাচ জিতে খালি হাতে দেশে ফেরার লজ্জা ঢাকতে চাইবে দুই দলই।

তবে ম্যাচের ফলাফলের চেয়ে আজকের ম্যাচটি মিশর গোলরক্ষক এশাম এল হাদারির জন্য বিশেষ কিছু। কারণ, আজকের ম্যাচে মাঠে নামলেই বিশ্বের সবচেয়ে বেশি বয়সী (৪৫ বছর পাঁচ মাস) ফুটবলার হিসেবে বিশ্বকাপে খেলার রেকর্ড গড়বেন তিনি।

আগের দুই ম্যাচে তাকে মাঠের বাইরে থাকতে হয়েছে। তবে দলের মূল গোলরক্ষক মোহামেদ আল-শেন্নাবির ইনজুরি তার কপাল খুলে দিয়েছে।

আজকের ম্যাচ দিয়ে নিজের প্রথম বিশ্বকাপ মিশনের সমাপ্তি টানবেন মিশরীয় তারকা ফুটবলার মোহামেদ সালাহ। শেষ ম্যাচে তার কাছ থেকে বিশেষ কিছু দেখার অপেক্ষায় মিশর ও সালাহ সমর্থকরা।

আজকের দিনটি সৌদি আরবের জন্য বিশেষ দিন। ১৯৯৪ সালের আজকের এই দিনে (২৫ জুন) আমেরিকা বিশ্বকাপে নিউ ইয়র্কে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথম বিশ্বকাপ ম্যাচে জয়ের দেখা পায় সৌদি আরব। প্রতিপক্ষ ছিল মরক্কো।

বাংলাদেশ সময় রাত ৮টায় ভলগোগ্রাদ স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে সৌদি আরব-মিশর।

সৌদি আরব একাদশ
ইয়াসের আল মোসাইলেম, ওসামা হাউসাবি, মোহাম্মদ আল বোরায়েক, সালমান আল ফারাজ, হাত্তান বাহেব্রি, ইয়াসের আল শাহরানি, আবদুল্লাহ ওতাইফ, হুসাইন আল মোগাহবি, সালেম আল দাউসারি, ফাহাদ আল মুযাল্লাদ, মোতাজ হাউসাবি।

 
মিশরের একাদশ
এশাম এল হাদারি, আলি গাবর, আহমেদ হেগাজি, আহমেদ ফাতি, তারেক হামেদ, মারওয়ান মোহসেন, মোহামেদ আবদেল-শাফি, মোহামেদ এলনিনি, আব্দাল্লাহ সায়েদ, ত্রেজেগেত, মোহামেদ সালাহ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ