ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

এখনই অবসরের কথা ভাবছেন পগবা!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এখনই অবসরের কথা ভাবছেন পগবা! পল পগবা। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বই এখনো শেষ হয়নি, অথচ অবসরের ভাবনা ডালপালা মেলছে। লিওনেল মেসি, মাসচেরানোসহ আর্জেন্টিনার সিনিয়র খেলোয়াড়দের পর এবার ফরাসি তারকা পল পগবার অবসরের আলোচনা উঠেছে।

ব্রাজিল বিশ্বকাপে সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার পাওয়া পগবা নিজেকে বিশ্বকাপ থেকে গুটিয়ে নিতে চাইছেন। নিশ্চিত করে না জানালেও এই মিডফিল্ডার ইঙ্গিত দিয়ে রেখেছেন বেশ স্পষ্ট করেই।

দুই বছর আগে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে গেছেন পগবা। তবে এত মূল্যের প্রমাণ গত দুই মৌসুমে দিতে পারেননি তিনি। যদিও ২৫ বছর বয়সী এই ফুটবলারকে ফ্রান্স দলে জিনেদিন জিদানের যোগ্য উত্তরসূরি ভাবা হয়।

২০১৬ ইউরো ফাইনালে পর্তুগালের বিপক্ষে হেরে যাওয়ার যন্ত্রণা থেকে এখনো বের হতে পারেননি তিনি। সেই যন্ত্রণাই বয়ে নিয়ে এসেছেন বিশ্বকাপেও। নিজেকে সরিয়ে নিতে চাইছেন পরবর্তী বিশ্বকাপ থেকেও।

ফ্রান্সের ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে পগবা বলেছেন, ‘সম্ভবত এটাই আমার শেষ বিশ্বকাপ। আমাকে নিয়ে করা সমালোচনাগুলো আমি একেবারে ভুলে যেতে চাই, আমি সেসবের উত্তর দেব মাঠে। আমরা কেউই জানি না আগামীকাল কী ঘটতে যাচ্ছে। আমি তো চোটেও পড়তে পারি, পরেরবার বিশ্বকাপে খেলার সুযোগও না পেতে পারি। অনেকে তো বিশ্বকাপে খেলতেও পারে না, আর আমি দুবার বিশ্বকাপ খেলছি। ’

পগবার কথা যদি সত্যি হয়, তবে এটাই হবে তার শেষ বিশ্বকাপ। সেটা ভেবে নিয়েই নিজের সর্বোচ্চটুকু দিতে তৈরি পগবা। বলেন, ‘আমি ফ্রান্সের জার্সি গায়ে এবার নিজের সেরাটা দেওয়ার চেষ্টার করব। যেভাবেই হোক এই বিশ্বকাপটা জিততে চাই। ’

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ