ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মিশর ছেড়ে অবসরে যাবেন সালাহ?

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
মিশর ছেড়ে অবসরে যাবেন সালাহ? মোহামেদ সালাহ। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপেই কি শেষবার জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবেন মিশরের তারকা ফুটবলার মোহামেদ সালাহ! ২৮ বছর পর মিসর বিশ্বকাপে খেলার সুযোগ পায় তারই কল্যাণে। সেই সালাহ ছেড়ে দিচ্ছেন মিশরকে?

চেচনিয়া প্রজাতন্ত্রের রাজধানী গ্রোজনিতে বসেছিলো মিশরের প্রস্তুতি ক্যাম্প। গত শনিবার সেখানে সালাহ ও তার দলকে সংবর্ধনা দিয়েছেন চেচনিয়ার নেতা রমজান কাদিরভ।

সংবর্ধনা অনুষ্ঠানে সালাহকে চেচনিয়ার নাগরিকত্ব দেওয়ার ঘোষণাও দেন তিনি।

চেচনিয়ার দেওয়া নাগরিকত্ব গ্রহণ করার পরই মিশর জাতীয় দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সালাহ। এমনটাই দাবি করছে সিএনএন ও ডেইলি মেইল।

সালাহর মিশর ছাড়ার আলোচনা ওঠার আরও কারণ রয়েছে। বিশ্বকাপ শুরু হওয়ার পর সালাহ কাদিরভের সঙ্গে দেখা করেন। এ ঘটনায় সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল তার ওপর। আর নাগরিকত্বের ঘটনায় যেন ঘি ঢেলে দেওয়া হয়েছে। তবে নিজেকে রাজনৈতিক গুঁটি হিসেবে ব্যবহৃত হতে দিতে চান না সালাহ। প্রয়োজনে মিশরের জাতীয় দল ছেড়ে দেবেন তিনি, এমন কঠিন সিদ্ধান্তও নিতে পারেন।

সালাহর নাগরিকত্ব গ্রহণের ব্যাপারে নিশ্চয়তা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েও জানিয়েছেন কাদিরভ। তবে মিশর ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে ইসাম আবদাল ফাত্তাহ সম্পূর্ণ ঘটনা বাড়াবাড়ি ও মিথ্যা বলে জানিয়ে বলেছেন,  এটা সম্পূর্ণ মিথ্যা। এমন কিছুই সত্য নয়। আমি অবাক হয়েছি সিএনএন’র মতো আন্তর্জাতিক সংবাদমাধ্যম এমনটা করেছে। আমি আসলে বুঝতে পারছি না। আমরা তার (কাদিরভ) এখানে অতিথি। সে আমাদের আমন্ত্রণ জানিয়েছেন রাতের খাবারের জন্য। আমরা তা ফিরিয়ে দেইনি এবং সাধারণভাবেই সেখানেই গিয়েছি। এখানে খেলার সঙ্গে রাজনীতি মেশানোর কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ