ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

তাকাশি ইনুয়ির গোলে সমতায় জাপান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
তাকাশি ইনুয়ির গোলে সমতায় জাপান গোলের পর উল্লাসিত তাকাশি ইনুয়ি

ম্যাচের শুরুতেই (১১ মিনিটে) সাদিয়ো মানের গোলে পিছিয়ে থাকার ২৩ মিনিট পর পাল্টা প্রতিশোধ নিলেন জাপানিজ স্ট্রাইকার তাকাশি ইনুয়ি। ফলে ১-১ গোলে সমতায় ফিরলো জাপান।   

ম্যাচে ১১ মিনিটের মাথায় ডি-বক্সের ভেতর থেকে করা শর্ট জাপানের গোল রক্ষকের হাত গলে বের হওয়ার সঙ্গে সঙ্গেই লিভারপুল তারকা মানের পায়ের আলতো ছোয়ায় বল জাপানের জালে জড়ায়। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে জাপানকে শুরুতেই কিছুটা চেপে ধরে সেনেগাল।


  
শুরু থেকে দুদল সমান তালে লড়ে যাচ্ছে। গ্রুপ ‘এইচ’ থেকে দু’দলই নিজেদের প্রথম খেলায় জয় তুলে নিয়ে সমান তিন পয়েন্ট পেয়েছে। তাই তাদের জন্য আজকে ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। যেদল জিতবে সে দলই শেষ ষোলতে স্থান করে নিবে।

রোববার (২৪ জুন) একাতেরিনবার্গ স্টেডিয়াম রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচের শুরুতেই দু’পক্ষই বেশ কয়েকবার আক্রমণ পাল্টা আক্রমণে করেন।  

দু'দলই নিজেদের প্রথম ম্যাচ জিতে এগিয়ে আছে নক আউট নিশ্চিতের লড়াইয়ে।

এরই মধ্যে নিজেদের দারুণ ফুটবলশৈলী দিয়ে প্রথম ম্যাচে চমকে দিয়েছে সেনেগাল ও জাপান। গ্রুপের অপর দুই দল কলম্বিয়া ও পোল্যান্ড শক্তির বিচারে অনেক এগিয়ে থাকলেও দু’দলই হেরেছে তুলনামূলক কম শক্তির এ দেশ দু'টির কাছে। বিশেষ করে সাদিয়ো মানে সবার নজর কেড়েছে।

দুই দলরেই দ্বিতীয় এ ম্যাচটি আজ ভূমিকা রাখবে নিজেদের নক আউট নিশ্চিতের।  

জাপান একাদশ
এইকাওয়াশিমা, জেন শোজি, ইয়ুতো নাগাতোমো, গাকু শিবাসাকি, গেংকি হারাগুচি, শিনজি ওকাজাকি, তাকাশি ইনুয়ি, ইয়ুইয়া ওসাকো, মাকোতো হাসিবে, হিরোকি সাকাই এবং মায়া ইয়োশিদা।

সেনেগাল একাদশ
খাদিম নাদিয়াই, কালিদু কুলিবালি, সালিফ সানে, সাদিয়ো মানে, ইউসুফ সাবালি, আলফ্রেদ নাদিয়াই, ইসমাইলা সার, মুসা ওয়াগি, মাবায়ে নিয়াং, বাদু নাদিয়াই এবং ইদ্রিসা গিইয়ে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ