ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

সাদিয়ো মানের গোলে এগিয়ে সেনেগাল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
সাদিয়ো মানের গোলে এগিয়ে সেনেগাল গোলের পর সেনেগালের উল্লাস/ছবি: সংগৃহীত

ম্যাচে ১১ মিনিটের মাথায় ডি-বক্সের ভেতর থেকে পাওয়া পাসে জাপানের গোল রক্ষকের হাত গলে বের হলেই মানের পায়ের আলতো ছোয়ায় জালে জড়ায় বল। ফলে শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় সেনেগাল।

অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামা জাপানের বিপক্ষে লড়ছে সাদিয়ো মানের দল সেনেগাল।  গ্রুপ ‘এইচ’ থেকে দু’দলই নিজেদের প্রথম খেলায় জয় তুলে নিয়ে সমান তিন পয়েন্ট পেয়েছে।

তাই তাদের জন্য আজকে ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। যেদল জিতবে সে দলই শেষ ষোলতে স্থান করে নিবে।

রোববার (২৪ জুন) একাতেরিনবার্গ স্টেডিয়াম রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচের শুরুতেই দু’পক্ষই বেশ কয়েকবার আক্রমণ পাল্টা আক্রমণে করেন।  

দু'দলই নিজেদের প্রথম ম্যাচ জিতে এগিয়ে আছে নক আউট নিশ্চিতের লড়াইয়ে।

এরই মধ্যে নিজেদের দারুণ ফুটবলশৈলী দিয়ে প্রথম ম্যাচে চমকে দিয়েছে সেনেগাল ও জাপান। গ্রুপের অপর দুই দল কলম্বিয়া ও পোল্যান্ড শক্তির বিচারে অনেক এগিয়ে থাকলেও দু’দলই হেরেছে তুলনামূলক কম শক্তির এ দেশ দু'টির কাছে। বিশেষ করে সাদিয়ো মানে সবার নজর কেড়েছে।

দুই দলরেই দ্বিতীয় এ ম্যাচটি আজ ভূমিকা রাখবে নিজেদের নক আউট নিশ্চিতের।  

জাপান একাদশ
এইকাওয়াশিমা, জেন শোজি, ইয়ুতো নাগাতোমো, গাকু শিবাসাকি, গেংকি হারাগুচি, শিনজি ওকাজাকি, তাকাশি ইনুয়ি, ইয়ুইয়া ওসাকো, মাকোতো হাসিবে, হিরোকি সাকাই এবং মায়া ইয়োশিদা।

সেনেগাল একাদশ:
খাদিম নাদিয়াই, কালিদু কুলিবালি, সালিফ সানে, সাদিয়ো মানে, ইউসুফ সাবালি, আলফ্রেদ নাদিয়াই, ইসমাইলা সার, মুসা ওয়াগি, মাবায়ে নিয়াং, বাদু নাদিয়াই এবং ইদ্রিসা গিইয়ে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ