ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

প্রথমার্ধে তিউনিসিয়ার বিপক্ষে ৩-১ গোলে এগিয়ে বেলজিয়াম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
প্রথমার্ধে তিউনিসিয়ার বিপক্ষে ৩-১ গোলে এগিয়ে বেলজিয়াম ছবি: সংগৃহীত

রোমেলু লুকাকুর জোড়া আর ইডেন হ্যাজার্ডের পেনাল্টি গোলে তিউনিসিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেছে বেলজিয়াম।

ম্যাচের শুরুতে ৬ মিনিটে তিউনিসিয়ার ডিফেন্ডার ডি-বক্সের ভেতর হ্যাজার্ডকে অবৈধ ট্যাকল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নিতে বিন্দুমাত্র ভুল করেননি চেলসির ফরোয়ার্ড।



এরপর ১৬ মিনিটে মার্টেন্সের পাস থেকে গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন লুকাকু। এই নিয়ে চলতি বিশ্বকাপে তৃতীয় গোলের দেখা পেলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা স্ট্রাইকার

ম্যাচের যোগ করা সময়ে অসাধারণ গোল করে স্কোরলাইন ৩-১ করেন বেলজিয়ামের রোমেলু লুকাকু। ডি ব্রুইনির পাস মিউনিয়েরের পায়ে গেলে তিনি গোল করার পজিশনে পৌঁছে যাওয়া লুকাকুর পায়ে ফিরতি পাস দিলে বল জালে জড়িয়ে দিতে কোন অসুবিধা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেড তারকার। তার এই গোলে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বেলজিয়াম।

আজকের ম্যাচে ২ দুই গোল করে ইতিহাসে ঢুকে গেছেন লুকাকু। বেলজিয়ামের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ (৫) গোলের রেকর্ড এখন তার দখলে। চলতি বিশ্বকাপে লুকারুর চতুর্থ গোল। পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে যুগ্মভাবে চলতি বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা এখন লুকাকু।

বেলজিয়ামের একাদশ: থিবাউ কুরতোয়া, টোবি আল্ডারভাইরেল্ড,  দ্রেদ্রিক বয়োতা,  ইয়ান ভেট্রোনঘেন, থমাস মুনিয়ের,  আক্সেল ভিটসেল, কেভিন দে ব্রুইনি, ইয়ান্নিক কারাসকো, ড্রেইস মার্টেন্স, ইডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু।

তিউনিসিয়া একাদশ : ফারুক বেন মুস্তাফা, (গোলরক্ষক), ইয়াসিনে মেরিয়াহ, সিয়াম বেন ইউসেফ, আলি মালুল,  দাইলান ব্রন, ফেরজানি সাসি, ইলিয়াস সিকিরি, আনিস বাদ্রি, ফাখরেদ্দিন বেন ইউসেফ, সাইফেদ্দিন খায়োয়ি, ওয়াহবি খাজরি।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ