ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

‘নাইজেরিয়া, দয়া করে মেসির জন্য জিতে যাও’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
‘নাইজেরিয়া, দয়া করে মেসির জন্য জিতে যাও’ মেসির জন্য ভালোবাসা। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে ড্র, দ্বিতীয় ম্যাচে হার। প্রথম রাউন্ড থেকেই বিদায়ের কাছাকাছি লিওনেল মেসির আর্জেন্টিনা। তবু সাদা-আকাশি জার্সিধারীদের কিছুটা আশা বেঁচে ছিলো শুক্রবারের আইসল্যান্ড ও নাইজেরিয়ার ম্যাচের ওপর।

আর্জেন্টিনার সমর্থকরা চাইছিলেন ম্যাচটি নাইজেরিয়া জিতুক। এমন প্রত্যাশার কথা লেখা পতাকা নিয়ে মাঠেও দেখা গেছে সমর্থকদের।

সমীকরণ বলছে ২২ জুনের নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে নাইজেরিয়া জয় পেলেই কেবল আর্জেন্টিনার জন্য দ্বিতীয় রাউন্ডে খেলার একটি সুযোগ থাকে। তবে সে ক্ষেত্রে সেই নাইজেরিয়ার বিপক্ষেই নিজেদের তৃতীয় ম্যাচে জিততে হবে মেসিদের। তবুও প্রথম বাধা হিসেবে আইসল্যান্ডকে সরানোই ছিলো সমর্থকদের প্রার্থনায়।  

শুক্রবার (২২ জুন) নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে অনেকেই এসেছিলেন আর্জেন্টিনাকে সমর্থন দিতে। তেমনই এক অশ্রুসজল ভক্তের হাতে দেখা গেছে একটি আর্জেন্টিনার পতাকা। সেখানে লেখা, নাইজেরিয়া দয়া করে মেসির জন্য জিতে যাও। পতাকা হাতে সেই ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ মাধ্যমগুলোতে।

ধারণা করা হচ্ছে চলতি বিশ্বকাপই আর্জেন্টাইন তারকা মেসির জন্য শেষ বিশ্বকাপ হবে। আর এ কারণেই তার ভক্তরা চাইছে শেষ বিশ্বকাপের শিরোপাটা যেন মেসির হাতেই ওঠে। কিন্তু রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপার যোগ্য বলে মনে করছেন না ফুটবল বোদ্ধারা।

ম্যাচের ফলাফল অবশ্য আর্জেন্টাইন ভক্তদের পক্ষেই এসেছে। আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে নাইজেরিয়া। আর মেসিদের জন্যও আশা বাঁচিয়ে রেখে গেছে তারা। তবে বিপদ এখনও পুরোপুরি কাটেনি। পরের ম্যাচে নাইজেরিয়াকে হারানোর পাশাপাশি ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসল্যান্ডকে ড্র বা পরাজিত হতে হবে। জিতে গেলে গোল ব্যবধানের দিকে তাকিয়ে থাকতে হবে আর্জেন্টিনাকে, ক্রোয়েশিয়ার বিপক্ষে তিন গোল খাওয়ায় সেখানে পিছিয়ে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ২৩ জুন, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ