ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মুসার গোলে এগিয়ে গেলো নাইজেরিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুন ২২, ২০১৮
মুসার গোলে এগিয়ে গেলো নাইজেরিয়া ছবি: সংগৃহীত

৪৯ মিনিটে ভিক্টর মোজেসের পাস থেকে গোল করে নাইজেরিয়াকে এগিয়ে দিলেন আহমেদ মুসা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পেয়েছে নাইজেরিয়া। ম্যাচে একবার ক্লিয়ার সুযোগ পেয়ে একবারেই বাজিমাত করেছে নাইজেরিয়া।

পুরো ম্যাচে রক্ষণাত্বক খেলা নাইজেরিয়া আহমেদ মুসার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো।

মুসার এই গোলটি এবার বিশ্বকাপের নাইজেরিয়ার প্রথম গোল। বিশ্বকাপে এটি আহমেদ মুসার তৃতীয় গোল। নাজেরিয়ার হয়ে পরপর দুই বিশ্বকাপে গোল করা প্রথম ফুটবলার এখন মুসা।  

ম্যাচের প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও গোলমুখে একটা শটও নেয়নি নাইজেরিয়া। অন্যদিকে আর্জেন্টিনার বিপক্ষে রক্ষণাত্বক খেলা আইসল্যান্ড আজ ৪৫ মিনিটে ৫ বার আক্রমণ শানিয়েছে। যদিও গোলের দেখা পায়নি। ফলে প্রথমার্ধের নির্ধারিত ৪৫ মিনিট শেষে গোলশূন্য অবস্থা বিরাজ করে।

আজকের ম্যাচের দিকে তাকিয়ে অগণিত আর্জেন্টিনা সমর্থক। ম্যাচ ড্র হলে সবচেয়ে ভাল, আর নাইজেরিয়া জিতে গেলেও চলবে। কিন্তু আইসল্যান্ড জিতে গেলেই সর্বনাশ। তবে ম্যাচের প্রথমার্ধে দুই দলের খেলাই বেশ অগোছালো। নাইজেরিয়া নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত। আর আক্রমণে গিয়েও গোলের দেখা পায়নি আইসল্যান্ড।  

আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের প্রথম বিশ্বকাপ ম্যাচে ড্র নিয়ে মাঠ ছেড়েছিলো নবাগত আইসল্যান্ড। আর নিজদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে পরাজয় বরণ করে আফ্রিকান সুপার ঈগলরা।

গ্রু 'ডি'র ম্যাচে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ৯ টায় মুখোমুখি হয়েছে আইসল্যান্ড-নাইজেরিয়া। আজকের ম্যাচ জিতলে বিশ্বকাপ স্বপ্ন টিকে থাকবে নাইজেরিয়ার। আর হারলে বিদায় শঙ্কা। অপরদিকে আর্জেন্টিনার বিপক্ষে ড্র করা আইসল্যান্ডের সামনে এগিয়ে যাওয়ার সুযোগ।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ