ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

রেবিচের গোলে এগিয়ে গেলো ক্রোয়েশিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জুন ২১, ২০১৮
রেবিচের গোলে এগিয়ে গেলো ক্রোয়েশিয়া ছবি: সংগৃহীত

৫৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে দিলেন ক্রোয়েশিয়ার স্ট্রাইকার রেবিচ। আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর ভুলে বল পেয়ে যান রেবিচ। এতো সহজ সুযোগ মোটেই হাতছাড়া করেন নি ফিউরেন্তিনার এই ফরোয়ার্ড। এই গোলে একটা রেকর্ড গড়ে ফেলেছে ক্রোয়েটরা। টানা ৬ বিশ্বকাপ ম্যাচে গোল করে অনন্য এই রেকর্ডে নাম লিখিয়েছে ক্রোয়েশিয়া।

মুহুর্মুহু আক্রমণ শানিয়ে আর্জেন্টিনার রক্ষণকে তটস্ত করে রেখেছে ক্রোয়েশিয়া। বল নিয়ন্ত্রণে আর্জেন্টিনা দক্ষতার ছাপ রাখলেও ক্রোয়েশিয়ার উপর আধিপত্য দেখাতে ব্যর্থ হয়েছেন মেসিরা।

দুই দলই একাধিক সুযোগ নষ্ট করেছে।

ম্যাচের মাত্র ৫ম মিনিটেই ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড পেরিসিচের শট আর্জেন্টাইন গোলরক্ষকের হাত গলে গোলবারের পাশ গলে বেরিয়ে যায়। ক্রোয়েশিয়া ৩ বার গোল করার সুযোগ নষ্ট করেছে।

২টি সুযোগ নষ্ট করেছেন মেসিরাও। ম্যাচের ১২ মিনিটে গোল করার অর্ধেক সুযোগ পূর্ণতা দিতে পারেন নি মেসি।

ক্রোয়েশিয়ার বিপক্ষে গ্রুপ-ডি’র নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে আর্জেন্টিনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে সামনে রেখেই উজ্জীবিত হয়েছে দলটি।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় এই ম্যাচের জন্য ঘোষিত আর্জেন্টিনার একাদশে রাখা হয়নি আগের ম্যাচে নজর কাড়তে ব্যর্থ হওয়া আনহেল ডি মারিয়াকে। সাথে জায়গা হারিয়েছেন  মেসির সঙ্গে দারুন বোঝাপড়ার ক্রিস্তিয়ান পাভন।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২ টায় নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া।

আজকের ম্যাচ জিতলেই শেষ ষোল নিশ্চিত হবে ক্রোয়েশিয়ার। আর আর্জেন্টিনার জন্য এই ম্যাচ জয় অতি গুরুত্বপূর্ণ। হেরে গেলে বিদায়ের শঙ্কা, ড্র করলেও বিপদ রয়েই যাবে। একমাত্র জয় ছাড়া কোন উপায় নেই মেসিদের।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ