ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

নজর কেড়েছে যশোরের ‘ব্রাজিল বাড়ি’!

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুন ২১, ২০১৮
নজর কেড়েছে যশোরের ‘ব্রাজিল বাড়ি’! ‘ব্রাজিল বাড়ি’

যশোর: বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল দলের এক সমর্থক নিজের দ্বিতল বাড়িটির নামকরণ করেছেন ‘ব্রাজিল বাড়ি’। তবে নামকরণের সঙ্গে মিল রাখতে গিয়ে গোটা দ্বিতল বাড়িটি ‘ব্রাজিলের পতাকার’ রংয়ে এঁকেছেন। যশোরের চৌগাছা পৌরসভার এলাকার কোট চাঁদপুর সড়কের ইছাপুর বটতলা এলাকায় বাড়িটির অবস্থান।

বৃহস্পতিবার (২১ জুন) সরেজমিনে দেখা যায়, ব্রাজিলের পতাকার রংয়ের আদলে ‘রঙিন’ এই দ্বিতল ভবনের সামনে ইংরেজি ও বাংলা ভাষায় বড় অক্ষরে খোদাই করা রয়েছে, ‘ব্রাজিল বাড়ি’।

স্থানীয়রা জানান, চৌগাছা উপজেলা শহরের ‘ফেমাস অটো’নামে একটি মোটরসাইকেল ও টিভি-ফ্রিজের শো-রুমের মালিক জামির হোসেন বিশ্বকাপ ফুটবলে মনেপ্রাণে ব্রাজিল ফুটবল দলের সমর্থক।

নিজ দলের সমর্থকদের মধ্যে আলোড়ন সৃষ্টির করতেই তিনি ৭০ হাজার টাকা খরচ করে নিজের বাড়িটি ব্রাজিলের পতাকার রংয়ে রাঙিয়েছেন।

ব্রাজিল বাড়ির নিচ তলার ভাড়াটিয়া ওয়েভ ফাউন্ডেশন নামে একটি এনজিওর অফিসে কর্মরতরা বাংলানিউজকে বলেন, বাড়িটিকে ঘিরে স্থানীয় ফুটবল প্রেমীদের উন্মাদনার অন্ত নেই। প্রতিদিন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ বাড়িটি দেখতে আসেন।  

‘ব্রাজিল বাড়ি’ প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা ও যশোর বিসিএমসি কলেজের ছাত্র সৌরভ রহমান বিপুল বাংলানিউজকে বলেন, বিশ্বকাপ মানেই ফুটবল প্রেমীদের উন্মদনা। তবে স্থানীয় জামির হোসেনের এ ‘ব্রাজিল বাড়ি’ঘিরে আমরা অনুপ্রাণিত। একজন ব্রাজিল সমর্থক হিসেবে আমিও প্রত্যাশা করি, ব্রাজিল নিশ্চই ফাইনাল খেলবে।

স্থানীয় পত্রিকা হকার শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘ব্রাজিল বাড়ি’এখন সবখানে আলোচনার কেন্দ্রবিন্দু। পত্রিকা সরবরাহ করতে বিভিন্ন এলাকায় গেলে উৎসুক লোকজন ওই বাড়ির খোঁজ নেয়।

‘ব্রাজিল বাড়ির’মালিক জামির হোসেন বাংলানিউজকে বলেন, আমি ফুটবল ভালোবাসি। ফুটবলে আমার ভালোবাসা ব্রাজিল। তাই ব্রাজিলের পতাকার রংয়ে নিজের বাড়িটি রাঙিয়েছি। ইচ্ছা আছে সুযোগ পেলে কোনোদিন ব্রাজিল গিয়ে বেড়িয়ে আসব।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ২১, ২০১৮
ইউজি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ