ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

গোল বাতিলের পর ইরানের কোচিং স্টাফ হাসপাতালে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জুন ২১, ২০১৮
গোল বাতিলের পর ইরানের কোচিং স্টাফ হাসপাতালে ইরান ফুটবল দল। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে প্রতিপক্ষ মরক্কোর ভুলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল ইরান। বুধবার (২০ জুন) নিজেদের দ্বিতীয় ম্যাচে ‘দুর্দান্ত রক্ষণাত্মক’ খেলা দলটি জয় বঞ্চিত হয় বিশ্বকাপের নতুন প্রযুক্তি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) বদৌলতে। আর এ ঘটনা সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে পড়েন ইরানের কোচিং ম্যানেজমেন্টের এক সদস্য। পরে তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

স্পেনের বিপক্ষে ম্যাচে শক্ত ডিফেন্স গড়ে ইনিয়েস্তা-বুসকেটস-কস্তাদের বিপক্ষে দারুণ লড়াই করেছে ইরান। কিন্তু ভাগ্য তাদের সহায় হয়নি।

খেলার ৫৪ মিনিটে এক গোলে এগিয়ে যায় স্পেন। ঠিক দশ মিনিট পরে সেই গোল শোধও করে ইরান। সেই আনন্দ যখন ইরানি খেলোয়াড়রা মাতোয়ারা তখনই ভিএআর প্রযুক্তি জানিয়ে দেয়, গোলটি ছিল অফসাইড। ফলে বাতিল হয়ে যায় সমতাসূচক গোলটি।

মাঠে যখন এমন উত্তেজনাকর অবস্থা তখন সাইড লাইনের বাইরে বসা ইরানের কোচিং ম্যানেজম্যান্টের এক সদস্য বিষয়টি মেনে নিতে না পেরে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ম্যাচ শেষে খোদ ইরানের কোচ কার্লোস কুইরোজ এ তথ্য জানিয়েছেন সংবাদ মাধ্যমকে। তবে সেই সদস্যের নাম বা পদবী গোপন রাখেন তিনি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কুইরোজ বলেন, ‘ম্যাচ হারার চেয়েও আমাদের চিন্তার বড় কারণ হচ্ছে আমাদের দলের এক সদস্য ভিএআর সিদ্ধান্তের পর শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছে। তিনি এখন হাসপাতালে। আমরা আশা করছি সব ঠিক হয়ে যাবে। আমাদের সবার দোয়া তার সঙ্গে রয়েছে। ’

স্পেনের বিপক্ষে হেরে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে রয়েছে ইরান। তবে শেষ ম্যাচে পর্তুগালের বিপক্ষে জয় পেলেই শেষ ষোলোর টিকিট পেয়ে যাবে এশিয়ান পরাশক্তি ইরান।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ২১, ২০১৮
এমকেএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ