ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

বিশ্বকাপে এবার ওলোট-পালট ফল দেখছি: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুন ২০, ২০১৮
বিশ্বকাপে এবার ওলোট-পালট ফল দেখছি: প্রধানমন্ত্রী ছবি: পিআইডি

রাশিয়া বিশ্বকাপের খেলাগুলো দেখছেন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি খেলা দেখছি, এবার ফুটবলে ওলোট-পালট ফল হচ্ছে।

বুধবার (২০ জুন) সন্ধ্যায় গণভবনে টি-টোয়েন্টি এশিয়া কাপের শিরোপাজয়ী জাতীয় নারী ক্রিকেট দলকে সংবর্ধনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। শিরোপাজয়ী টাইগ্রেসদের দুই কোটি টাকা পুরস্কার দেওয়া হয়।

প্রধানমন্ত্রী তাদের হাতে পুরস্কার তুলে দেন।

খেলার জয়-পরাজয় প্রসঙ্গে টাইগ্রেসদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সবসময় পরাজয়ে হতাশা নয় বরং নতুন করে জয়ের প্রতীজ্ঞা নিতে হবে।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনা আর সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিল ড্র করায় এবং মেক্সিকোর বিপক্ষে জার্মানির হেরে যাওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এবার বিশ্বকাপে ফেভারিট বিভিন্ন দলকে অপেক্ষাকৃত দুর্বল দলগুলোর সঙ্গে খারাপ ফল করতে দেখা যাচ্ছে।
ছবি: পিআইডিএশিয়াকাপের চ্যাম্পিয়ন নারী দলকে সর্বমোট ২ কোটি টাকার পুরস্কার দেওয়া হয়। প্রতিটি খেলোয়াড়কে দেওয়া ১১ লাখ টাকা এবং বিশেষ নৈপুন্যের জন্য দেওয়া ২৭ লাখ টাকা।

পুরস্কার তুলে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জয়যাত্রা শুরু হয়েছে, এ ধারা অব্যাহত রাখতে হবে। নারী ক্রিকেটারদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে তিনি ক্রিকেটসহ নারীদের খেলাধুলা শুরুর সময়কার প্রতিকূল পরিবেশের কথা তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেট খেলায় মেয়েদের পাওয়া কঠিন ছিলো, খেলোয়াড় পাওয়া যেতো না, রক্ষণশীল সমাজ, নানাদিক থেকে বাধা ছিলো। আশার কথা মেয়েদের ক্রিকেট দল তৈরি হয়েছে। তারা জয় ছিনিয়ে আনছে। এ জয় অন্য মেয়েদের ক্রিকেট খেলায় আগ্রহী করে তুলবে।

মেয়েদের খেলাধুলায় এগিয়ে নিতে আওয়ামী লীগ সরকারের নানান উদ্যোগের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। জেলাভিত্তিক মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার (১০ জুন) কুয়ালালামপুরের কিনরারা একাডেমিতে এশিয়া কাপের ফাইনালে পরাশক্তি ভারতকে হারিয়ে চ্যাম্পিয়নের শিরোপা জেতে সালমা খাতুনের নেতৃত্বাধীন নারী ক্রিকেট দল।  

নারী এশিয়া কাপের বিগত ৬ আসরে ভারত চ্যাম্পিয়ন হলেও সেই তাদেরই নাস্তানাবুদ করে ছেড়ে হারায় বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বে ৭ উইকেটে হারানোর পর ফাইনালেও ভারতকে ৩ উইকেটে হারায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ