ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

ভয়ঙ্কর চাপে জার্মানি: মুলার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুন ২০, ২০১৮
ভয়ঙ্কর চাপে জার্মানি: মুলার মুলার

বিশ্ব চ্যাম্পিয়নদের যাত্রাটাই শুরু হয়েছে বড় ধাক্কা খেয়ে। এ কারণেই বাড়ছে অনিশ্চয়তা, বাড়ছে হিসেব-নিকেশ। মেক্সিকোর বিপক্ষে হারের পর সুইডেনের ম্যাচ হয়ে দাঁড়িয়েছে খুবই গুরুত্বপূর্ণ। এরই মধ্যে জার্মান ফরোয়ার্ড টমাস মুলার জানালেন বাড়তি চাপের কথা। 

সুইডেন ম্যাচ নিয়ে জার্মান দলের বাড়তি চাপ অনুভবের কথা স্বীকার করেছেন মুলার। জার্মান এই ফরোয়ার্ড বলেন, আমরা নিজেরাই আমাদের সমালোচনা তৈরি করেছি।

ওই পরিস্থিতি নিয়ে নিজেরা অনেক বিশ্লেষণও করেছি। কিন্তু এখন আমাদের সামনে তাকাতে হবে।

‘এফ’ গ্রুপের অনেক কিছুই নির্ধারণ হবে সুইডেনের সঙ্গে জোয়াকিম লো’র শিষ্যদের ম্যাচে। বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতেও হতে পারে চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের। মেক্সিকো যদি দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দেয়। আর সোচিতে সুইডেন যদি জয়ের মুখ দেখে। তবে জার্মানদের রাশিয়া বিশ্বকাপ শেষ হবে সেখানেই।

১৯৩৮ সালের পর কখনোই বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বাদ যেতে হয়নি জার্মান দলকে। তাই জোয়াকিম লো ও তার শিষ্যদের মনোযোগের কেন্দ্রবিন্দু সুইডেন ম্যাচ।

মুলারের কণ্ঠেও তারই অনুরণন। এই ফরোয়ার্ড সুইডেনের বিপক্ষে জয়ের থেকে আর কোন বড় সফলতা দেখেন না। তিনি বলেন, আমাদের সামনে দুটো গুরুত্বপূর্ণ কাজ। আমাদের ভয়ানক চাপও আছে। আমরা নিজেদের ভুলগুলো নিয়ে পড়ে থাকলে; মন ও মাঠ কোনো যুদ্ধেই জয় আসবে না।

জোয়াকিম লো’র শিষ্যদের প্রস্তুতিটাও যেন একটু বেশি। সুইডেনের সঙ্গে ম্যাচের এখনও তিন দিন বাকি। তবু আবহাওয়ার সাথে মানিয়ে নিতে জার্মান দল আগেইভাগেই চলে এসেছে সোচিতে। হোটেল নিয়েছেন সমুদ্রের পাশেই।  

বায়ার্ন মিউনিখের ফরোয়ার্ড মুলার মনে করেন, কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সমুদ্রদর্শন তাদের জন্য উৎসাহের হবে।  

সুইডেনের বিপক্ষে ম্যাচটা অন্যরকম হবে বলেই মনে করেন মুলার। সুইডেনের আক্রমণ মেক্সিকোর মতো নয়। তবে সুইডিশরা জার্মানদের শারীরিকভাবে আক্রমণ করতে পারে বলে মুলারের আশঙ্কা।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ