ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

প্রথমার্ধে ১-০ তে এগিয়ে উরুগুয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুন ২০, ২০১৮
প্রথমার্ধে ১-০ তে এগিয়ে উরুগুয়ে গোল করার পর উচ্ছ্বসিত সুয়ারেজ- ছবি: সংগৃহীত

লুইস সুয়ারেজের করা একমাত্র গোলে সৌদি আরবের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে উরুগুয়ে।

ম্যাচের ২৩ মিনিটে রাশিয়া বিশ্বকাপে নিজের প্রথম গোলে উরুগুয়েকে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। কর্নার থেকে পাওয়া বল সৌদি ডিফেন্স আর গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে দিয়েছেন জাতীয় দলের হয়ে ১০০তম ম্যাচ খেলতে নামা সুয়ারেজ।

সৌদি গোলরক্ষক মোহাম্মদ আল ওয়াইস কর্নার থেকে ছুটে আসা বল ধরতে গিয়ে নিজের গোলবার অক্ষত করে ফেলেন। এমন সহজ সুযোহ হেলায় মিস করেন নি আগের ম্যাচে বহুবার গোল মিস করা সুয়ারেজ। জাতীয় দলের হয়ে এটি তার ৫২তম গোল। এবং এই গোল দিয়ে উরুগুয়ের একমাত্র খেলোয়াড় হিসেবে ৩ বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়াও হয়ে গেছে তার।

বাংলাদেশ সময় রাত ৯টায় গ্রুপ ‘এ’র ম্যাচে রুস্তভ-ন-দন্যু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে উরুগুয়ে-সৌদি আরব।

আজকের ম্যাচ জিতলেই শেষ ষোলো নিশ্চিত হবে উরুগুয়ের। দুই ম্যাচেই জয় নিয়ে এরইমধ্যে গ্রুপের শীর্ষে আছে স্বাগতিক রাশিয়া। অন্যদিকে প্রথম ম্যাচে হেরে বিশ্বকাপ মিশন শুরু করা সৌদি আরব আজ হারলেই বাদ।

উরুগুয়ের একাদশ

ফার্নান্দো মুসলেরা, হোসে মারিয়া গিমেনেস, দিয়েগো গোদিন, গিয়েরমো ভারেলা, কার্লোস সানচেজ, রদ্রিগো বেনতানকুর, ক্রিস্তিয়ান রদ্রিগেজ, লুইস সুয়ারেজ, মাতিয়াস ভেসিনো, এডিনসন কাভানি, মার্তিন কাসেরেস

সৌদি আরবের একাদশ

মোহাম্মদ আল ওয়াইস, ওসামা হাউসাবি, আল বুলাইহি, মোহাম্মদ আল বোরায়েক, সালমান আল ফারাজ, হাত্তান বাহেব্রি, ইয়াসের আল শাহরানি, আবদুল্লাহ ওতাইফ, তাইসির আল জাসিম, সালেম আল দাউসারি, ফাহাদ আল মুযাল্লাদ।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ