ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মার্কিন গোয়েন্দাদের নজরে মেক্সিকোর অধিনায়ক

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, জুন ২০, ২০১৮
মার্কিন গোয়েন্দাদের নজরে মেক্সিকোর অধিনায়ক রাফায়েল মার্কুয়েজ। ছবি: সংগৃহীত

মাদক ব্যবসায়ীদের সঙ্গে মেক্সিকোর বিশ্বকাপ দলের অধিনায়ক রাফায়েল মার্কুয়েজের যোগাযোগ থাকার অভিযোগ তুলেছে মার্কিন প্রশাসন। পঞ্চমবারের মতো বিশ্বকাপে খেলতে এসে আলাদাভাবেই ফুটবলভক্তদের নজরে পড়েছেন তিনি। আর এই আলাদা হয়ে ওঠাই মার্কুয়েজের জন্য কাল হয়ে উঠলো।

মার্কিন গোয়েন্দা সংস্থা, এফবিআই’র দাবি নিজের খ্যাতি ব্যবহার করে ড্রাগ লর্ডদের অর্থপাচার করে থাকেন সাবেক বার্সা তারকা। এফবিআই’র অন্যতম কালো তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী রাউল ফ্লোরেস হার্নান্দেসের সঙ্গে তার যোগাযোগের প্রমাণও আছে এফবিআই’র হাতে।

গত বছরের আগস্ট থেকেই মার্কিনিদের নজরে ছিলেন মার্কুয়েজ।

এমন তথ্যের ভিত্তিতেই মার্কিন ট্রেজারি ডিপার্টমেন্টের কালো তালিকাভুক্ত করা হয়েছে ৩৯ বছর বয়সী মার্কুয়েজকে! অনুশীলনে সতীর্থদের থেকে আলাদা পোশাক পরেন তিনি। এমনকি দলের জন্য নির্ধারিত ব্র্যান্ডের বোতলের পানিও পান করেন না মার্কুয়েজ। তার জন্য সরবরাহ করা হয় অন্য পানীয়। অন্য সবকিছুই আলাদাভাবে বরাদ্দ থাকে তার জন্য। মার্কিন ট্রেজারির দাবি এসবই ড্রাগ কার্টেলের মধ্যস্থতায় ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ