ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

গ্যালারি পরিষ্কার করে সেনেগাল সমর্থকদের জয় উদযাপন!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, জুন ২০, ২০১৮
গ্যালারি পরিষ্কার করে সেনেগাল সমর্থকদের জয় উদযাপন! গ্যালারি পরিষ্কার করছেন সেনেগালের দর্শকরা, যা এখন সামাজিক মাধ্যমে ভাইরাল

প্রিয় দলের খেলোয়াড়দের প্রাণবন্ত রাখতে মাঠে উপস্থিত ছিলেন কয়েক হাজার দর্শক। প্রতিপক্ষের বিপক্ষে দারুণ খেলে দর্শকদেরও চাঙ্গা রেখেছিলেন সাদিয়ো মানে’রা। তবে সবকিছু ছাপিয়ে সামাজিক মাধ্যমে যে বিষয়টি আলোচনায় এসেছে তা হলো গ্যালারিতে উপস্থিত সেনেগাল সমর্থকদের জয় উদযাপনের ‘কাণ্ড’।

বুধবার (১৯ জুন) গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডকে ২-১ গোলে হারায় ২১তম বিশ্বকাপে আফ্রিকার প্রতিনিধিত্ব করা সেনেগাল।

প্রথমার্ধেই আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ায় গ্যালারিতে উপস্থিত গেনেগাল সমর্থকদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়।

হৈ হুল্লোড় করে তারা মাতিয়ে রাখেন পুরো মাঠ। এ সময় ভুলবশত তারা গ্যালারি অপরিচ্ছন্ন করেন।  

তবে ম্যাচ শেষে বিষয়টি উপলব্ধি করতে পেরে তারা মাঠ থেকে বের হননি। দর্শকরা বের হওয়ার সময় তারা পেছনে দাঁড়িয়ে থাকেন। এক পর্যায়ে সব দর্শক বের হয়ে গেলে সেনেগালের দর্শক-সমর্থকরা গ্যালারি পরিষ্কার করতে থাকেন। আর তাদের ‘মহানুভবতার’ এ বিষয়টির কিছু স্থিরচিত্র ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

গ্যালারি পরিষ্কার করছেন সেনেগাল দর্শকসেনেগালের দর্শক-সমর্থকদের এমন বিনয়সুলভ আচরণ এরইমধ্যে বেশ প্রসংশা কুড়িয়েছে। প্রকাশ পেয়েছে তাদের মানবিকতার মানসিকতা।

সেনেগাল ছাড়াও দিনের আরেক খেলায় ইতিহাস গড়া ম্যাচে জাপানের সমর্থকরাও গ্যালারি পরিষ্কার করে নজরে এসেছেন।

এদিকে নাইজেরিয়ার এক সমর্থক তার টুইটার অ্যাকাউন্টে জাতীয় দলকে উদ্দেশ্য করে বলেছেন, ‍সুপারঈগলরা ম্যাচ জিতলেও এমন কাজ করবেন দর্শকরা।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জুন ২০, ২০১৮
জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

welcome-ad