ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

অবশ্যই মেসির সঙ্গে খেলতে পারি: দিবালা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
অবশ্যই মেসির সঙ্গে খেলতে পারি: দিবালা সংবাদ সম্মেলনে পাওলো দিবালা। ছবি: সংগৃহীত

পজিশন ও খেলার ধরন একই হওয়ার কারণে লিওনেল মেসির সঙ্গে তাকে আর্জেন্টিনার একাদশে দেখা যায় না বলে যে গুঞ্জন রয়েছে, সে বিষয়ে মুখ খুলেছেন আলবিসেলেস্তেদের আরেক ‘অস্ত্র’ পাওলো দিবালা। আর্জেন্টাইন এ তরুণ তুর্কি বলেছেন, তিনি মেসির সঙ্গে অবশ্যই একসঙ্গে খেলতে পারেন, সেজন্য উদগ্রীবও হয়ে আছেন। তবে মেসির কোনো বদলি খেলোয়াড় আর্জেন্টিনা এমনকি গোটা বিশ্বেই নেই বলে জানিয়ে দিয়েছেন জুভেন্টাসের আক্রমণের এ প্রাণভোমরা।

বিশ্বকাপ স্কোয়াডে নাম থাকা সত্ত্বেও আর্জেন্টিনার প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে দেখা যায়নি দিবালাকে। সে ম্যাচে মেসি খেললেও নামানো হয়নি এই ‘তরুণ তুর্কি’কে।

আর্জেন্টাইন ভক্তদের অভিযোগ, মেসি ও দিবালার খেলার পজিশন ও ধরন একই হওয়ায় কোচ হোর্হে সাম্পাওলি জুভেন্টাস তারকাকে মাঠে নামাননি।

এ নিয়ে সব কিছু খোলাসা করতে মঙ্গলবার (১৯ ‍জুন) সংবাদমাধ্যমের মুখোমুখি হন দিবালা। তার সঙ্গে ছিলেন আরেক তারকা ক্রিশ্চিয়ান আনসালদি।

বৃহস্পতিবার (২১ জুন) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামতে উদগ্রীব দিবালা বলেন, অবশ্যই মেসির সঙ্গে আমি খেলতে পারি। খেলা শুরুর পর আমি অনেক পজিশনে খেলেছি। যদিও বিশ্বকাপে আমি প্রথম একাদশে খেলার সুযোগ পাইনি, তবে প্রতিটি অনুশীলনে অংশ নিয়েছি। আমি সবসময় বিশ্বাস করি বিশ্বকাপে ঠিক কাজটি করতে পারবো।

হাল ছেড়ে দেওয়ার প্রশ্নই আসে না জানিয়ে দিবালা বলেন, আমার বয়স ২৪ বছর এবং আমি আমার জীবনের সবচেয়ে ভালো সময় পার করছি। বিশ্বকাপে গোল দেওয়ার স্বপ্ন দেখছি।

জুভেন্টাসের গত কয়েক মৌসুমের এ সেরা খেলোয়াড় মেসিকে প্রশংসার জোয়ারে ভাসিয়ে বলেন, আমাদের দলে রয়েছেন বিশ্বের শ্রেষ্ঠ খেলোয়াড়। আমরা এই সুবিধা নিতে পারি। মেসির কোনো বিকল্প নেই, না আর্জেন্টিনায়, না বিশ্বের অন্য কোনো দলে। অবশ্যই মেসি ও আমি একসঙ্গে খেলতে পারি।

ক্রিশ্চিয়ান আনসালদি বলেন, আমরা দেখছি এবারের বিশ্বকাপে বড় দলগুলো জয়ের সমস্যায় ভুগছে। এবারের বিশ্বকাপে যা দেখা যাচ্ছে, আপনি কোনো দলকে ছোট করে দেখতে পারবেন না। আমরা সবসময় জয় চাই, এটাই আমাদের উদ্দেশ্য। আমাদের লক্ষ্য সবসময় অ্যাটাক করে খেলা।

মেসি সম্পর্কে তিনি বলেন, আমরা সবাই জানি মেসি আমাদের দলে কিভাবে প্রতিনিধিত্ব করেন। তিনি শুধু মাঠেই শ্রেষ্ঠ নন, সবক্ষেত্রেই শ্রেষ্ঠ। তিনি জানেন কিভাবে কী করতে হয়।

আনসালদি বলেন, আমরা একটি বিজয়ের জন্য কঠোর পরিশ্রম করছি। অন্য খেলায় কী হচ্ছে সেটা আমরা দেখছি না। আমরা যদি বিশ্বকাপ জয় করতে চাই তাহলে আধুনিক ফুটবলে সবাইকে হারাতে হবে।  

বাংলাদেশ সময়: ০৪১০ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমএইচ/আরবি/ এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ