ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

সালাহ’র পেনাল্টি গোলে ব্যবধান কমালো মিশর

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
সালাহ’র পেনাল্টি গোলে ব্যবধান কমালো মিশর ছবি: সংগৃহীত

মোহামেদ সালাহ’র পেনাল্টি গোলে রাশিয়ার সঙ্গে ব্যবধান কমালো মিশর। যদিও রাশিয়া এখনও ৩-১ গোলে এগিয়ে রয়েছে। ৭৩ মিনিটে ভিডিও অ্যাসিটেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি থেকে পাওয়া পেনাল্টি থেকে বিশ্বকাপে নিজের প্রথম গোল করতে কোনো ভুল করেননি এই লিভারপুল তারকা।

এর আগে দ্বিতীয়ার্ধে ১৫ মিনিটের ব্যবধানে মিশরের জালে ৩টি গোল দিল রাশিয়া। দ্বিতীয়ার্ধের শুরুতেই আত্মঘাতী গোলে লিড নিল রাশিয়া।

৪৭ মিনিটে আলেক্সান্দর গোলোভিনের বাউন্সি শট পরিষ্কার করতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন মিশরের আহমেদ ফাতি। ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

আক্রমণের ধার বাড়ানো রাশিয়া মিশরের রক্ষণ ভাঙতে বার বার চেষ্টা চালিয়ে যায়। পরে ৫৯ মিনিটে দেনিস চেরিশভের গোলে ২-০ গোলের লিড পায় রাশিয়া। বিশ্বকাপে এটি তার তৃতীয় গোল। ফলে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সর্বোচ্চ ৩ গোল করে তালিকায় শীর্ষে উঠে গেলেন তিনি। তিন মিনিট পরে আর্তেম জিউবার গোলে ৩-০ গোলে এগিয়ে যায় রাশিয়া।  

এর আগে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে রাশিয়া ও মিশর। তবে গোলশূন্য অবস্থায় বিরতিতি যায় দু’দল। আসরের ১৭তম ম্যাচে সেইন্ট পিতার্সবুর্গে বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১২টায় মুখোমুখি হয় তারা।

এদিকে রাশিয়ার বিপক্ষে মিশরের দ্বিতীয় ম্যাচে একাদশে রয়েছেন তারকা স্ট্রাইকার মোহামেদ সালাহ। প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে তিনি ইনজুরির কারণে খেলতে পারেননি।

গ্রুপ ‘এ’র এই ম্যাচে দু’দলই দ্বিতীয়বার বিশ্বকাপে মাঠে নামে। যেখানে স্বাগতিক রাশিয়া উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে উড়িয়ে দুরন্ত সূচনা করেছিল। তবে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে শুরু হয়েছিল মিশরের। ফলে এই ম্যাচে ফারাওদের সামনে জয়ের বিকল্প নেই।

নিচে পাঠকদের জন্য দু’দলের শুরুর একাদশ দেয়া হলো।

রাশিয়া
ইগর আকিনফিভ, মারিও ফারনান্দেস, ইলিয়া কুতেপভ, সের্গেই ইগনাশেভিচ, দেনিস চেরিশেভ, ইউরি গাজিনস্কিয়ি, , রোমান জোবনিন, আলেক্সান্দর গোলোভিন, ইউরি ঝিরকভ, আর্তেম জিউবা, আলেক্সান্দর সামেদভ।

মিশর
মোহামেদ আল-শেন্নাবি, আলি গাবর, আহমেদ হেগাজি, আহমেদ ফাতি, তারেক হামেদ, মারওয়ান মোহসেন, মোহামেদ সালাহ, আবদেল-শাফি, মোহামেদ এলনিনি, আব্দাল্লাহ সায়েদ, তেরেগুয়েত।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, ২০ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ